BdNewsEveryDay.com
Wednesday, October 16, 2019

মুমিনুলের পর নাজমুলের সেঞ্চুরি, ৫০০ তুলে ইনিংস ঘোষণা

Thursday, July 11, 2019 - 838 hours ago



কাল বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন বিপক্ষে প্রথম দিনটা দারুণ কেটেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশের। আজ দ্বিতীয় দিনও খারাপ কাটেনি। ‘মিনি রঞ্জি’ খ্যাত ডক্টর ক্যাপ্টেন কে থিমাপ্পাইয়া সর্বভারতীয় স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন বিপক্ষে বিসিবি ইনিংস ঘোষণা করেছে ৭ উইকেটে ৫০০ রান তুলে।

প্রথম দিনে মুমিনুল হকের ১৫৭ রানের ইনিংসে ভর করে ২ উইকেটে ৩০৩ রান করে বিসিবি একাদশ। দ্বিতীয় দিন এসে ১২ রান যোগ করে ১৬৯ রানে আউট হন বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান। আজ দ্বিতীয় দিনে আরেক সেঞ্চুরিয়ানকে পেয়েছে বিসিবি একাদশ। নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে আসে ১১৮ রান। মুমিনুল ও নাজমুলের পর লোয়ার অর্ডারে আরিফুল হকের ৭৭ রান বিসিবি একাদশকে ৫০০/৭ রান তুলে ইনিংস ঘোষণা করতে সাহায্য করে। নাজমুল-মুমিনুলের তৃতীয় উইকেট জুটিতে যোগ হয়েছে ১১৬ রান। নাজমুল আরেকটি গুরুত্বপূর্ণ জুটি গড়েছে আরিফুল হকের সঙ্গে ষষ্ঠ উইকেটে জুটিতে। এ জুটিতে আসে ১২৬ রান।

দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানে আছে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনও। দুই ওপেনার আর. সঞ্জয় ও অক্ষয় কোলহার উদ্বোধনী জুটিতে ১১৪ রান করে। শেষ বেলায় তাইজুলের বোলিংয়ে ১ উইকেট হারায় দলটি। ৪৯ রান করে আউট হন সঞ্জয়। ৬২ রান নিয়ে অপরাজিত আছেন অক্ষয়। প্রথম ইনিংসে বিসিবি একাদশ থেকে ৩৮৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করেছে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন।

ভারতীয় ক্রিকেট দলের ভবিষ্যৎ তারকারা উঠে আসে এই টুর্নামেন্ট থেকে। এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো থেকে সেরা খেলোয়াড়েরাই মূল রঞ্জি ট্রফিতে খেলার সুযোগ পায় বলে এই টুর্নামেন্টের নাম দেওয়া হয়েছে ‘মিনি রঞ্জি’। প্রথমবারের মতো এই টুর্নামেন্টে খেলার জন্য একমাত্র বিদেশি দল হিসেবে আমন্ত্রণ পেয়েছে বিসিবি একাদশ। ১৬টি দল চারটি জোনে বিভক্ত হয়ে খেলবে এই টুর্নামেন্ট। প্রতি জোন থেকে শীর্ষ দল উঠবে সেমিফাইনালে। বিসিবি একাদশ পড়েছে ‘বি’ জোনে।

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018