BdNewsEveryDay.com
Wednesday, October 16, 2019

সংসদে ক্ষোভ প্রকাশ করলেন রাশেদ খান মেনন

Thursday, July 11, 2019 - 838 hours ago

নোটিশ দেওয়ার পরও গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে জাতীয় সংসদে আলোচনা না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, আমরা বকাউল্লা-বকে যাই, আর উনারা শুনা উল্লা-শুনে যান, আর এই সংসদ হচ্ছে গরীবুল্লা। এই নোটিশ যদি আলোচনা না হয় সংসদ আরো গরীব হয়ে যাবে বলে আমার ধারণা।

বৃহস্পতিবার বিকেল সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি তার এ ক্ষোভের কথা জানান। এ সময় সংসদ পরিচালনার দায়িত্বে থাকা ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া বলেন, বিষয়টি স্পিকারের বিচেনাধীন রয়েছে। আলোচনা হয়নি বলে যে হবে না তা কিন্তু নয়। নিশ্চয়ই এ বিষয়ে সংসদের সিদ্ধান্ত জানানো হবে।

তিনি বলেন, আপনারা শুধু বকাউল্লা নন, আমরা শুধু শুনাউল্লাও নই। আপনারা যেসব বক্তব্য রাখেন সে বিষয়ে সরকার কার্যকরি পদক্ষেপ গ্রহণ করে।

এরআগে রাশেদ খান মেনন বলেন, আমি আগেও গ্যাসের দাম বৃদ্ধির বিষয়ে সংসদে কথা বলেছি। সংসদে ৬৮ বিধিতে একটি নোটিশও দিয়েছিলাম। সেদিন আপনি (ডেপুটি স্পিকার) বলেছিলেন, নোটিশটি স্পিকারের বিবেচনাধীন রয়েছে। আজ সংসদ অধিবেশনের শেষ দিন। কিন্তু সেটি কার্য তালিকায় আসেনি। এটা কি বাতিল করা হয়েছে, সেটাও জানতে পারিনি। কার্যপ্রণালী বিধির ৬৮ বিধি অনুযায়ী বিষয়টি জানার অধিকার আমার রয়েছে।

তিনি বলেন, অবশ্য সেদিন সংসদ সদস্য মঈনউদ্দিন খান বাদল বলেছিলেন, আপনি খামাখা এটা ইনসিষ্ট করেছেন। ইনসিষ্ট করে লাভ নেই। তিনি বিষয়টি নিয়ে আলোচনার দাবি জানান।

সকল


bdnewseveryday.com © 2017 - 2018