BdNewsEveryDay.com
Sunday, October 20, 2019

লাশটির ময়নাতদন্ত হচ্ছে না, পরিবারের সন্ধান চায় পুলিশ

Saturday, June 15, 2019 - 838 hours ago

রাজধানীর খিলগাঁও ফ্লাইওভারের নিচ দিয়ে এক পথচারী হেঁটে যাচ্ছিলেন। হাঁটতে হাঁটতে হঠাৎ রাস্তায় লুটিয়ে পড়েন তিনি। আশপাশের অন্য পথচারীরা মাথা ও শরীরে পানি দিলেন। ব্যক্তিটি বেঁচে আছেন না মারা গেছেন তা আন্দাজ করতে পারছিলেন না তারা।

ঘটনাস্থল থেকে মনির ও আনোয়ার নামের দুজন লুটিয়ে পড়া ব্যক্তিকে একটি সিএনজিচালিত অটোরিকশায় করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করলেন। এরপর ঢাকা মেডিকেল থেকে খিলগাঁও থানায় জানানো হলে পুলিশ এসে লাশ উদ্ধার করে। উদ্ধার শেষে হাসপাতালের হিমঘরেই লাশটিকে রাখা হয়।

ঘটনাটি গত ২ জুন রাতের। খিলগাঁও থানা পুলিশকে মনির ও আনোয়ার ঘটনার বিস্তারিত জানান। পরে পুলিশ ওই রাতে ঘটনাস্থলে গেলে প্রত্যক্ষদর্শী অনেকেই ঘটনার একই রকম বর্ণনা দেন। থানায় ফিরে পুলিশ বাদী হয়ে একটি অপমৃত্যুর মামলা করে। কিন্তু সমস্যা হচ্ছে, এখনো পর্যন্ত লাশটির পরিবারের সন্ধান পায়নি পুলিশ।

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিহত ব্যক্তির ছবি প্রকাশ করেও কুলকিনারা পায়নি পুলিশ। তবু কোনোভাবে যদি পরিবারের কাছে লাশটিকে পৌঁছানো যায় সেই চেষ্টা চালাচ্ছে খিলগাঁও থানা পুলিশ। ঘটনাটি এনটিভি অনলাইনকে জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) খিলগাঁও জোনের সিনিয়র সহকারী কমিশনার জাহিদুল ইসলাম সোহাগ।

জাহিদুল ইসলাম বলেন, ‘নিহত ব্যক্তিটির আত্মীয়-স্বজনদের সন্ধান না মেলায় এখনো মরদেহের ময়নাতদন্ত করা সম্ভব হয়নি। আত্মীয়-স্বজনের খোঁজ পাওয়া যায় কিনা সেই চেষ্টা চালাচ্ছি আমরা। তবে ঠিক কী কারণে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে তা এখনো জানা সম্ভব হয়নি।’

এই মামলার তদন্ত কর্মকর্তা খিলগাঁও থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসান বলেন, ‘ঢাকা মেডিকেলে লাশটি রেখে আমরা ঘটনাস্থলে গিয়ে পুরো ঘটনা শুনলাম। নিহত ব্যক্তিটি হাঁটতে হাঁটতে রাস্তায় পড়ে গিয়েছিল বলে ঘটনাস্থলে উপস্থিত লোকজন আমাদেরকে জানান। আমরা খুব চেষ্টা চালাচ্ছি পরিবারের সন্ধান পেতে। কোনোভাবেই যদি লাশটিকে তাঁর পরিবারের কাছে পৌঁছে দিতে পারি তাহলে ভীষণ ভালো লাগবে।’


bdnewseveryday.com © 2017 - 2018