BdNewsEveryDay.com
Sunday, July 21, 2019

পাবনায় চার বিদেশি আটক

Saturday, June 15, 2019 - 838 hours ago

পাবনার বেড়া উপজেলায় একটি প্রাইভেট কারসহ চার বিদেশিকে আটক করেছে পুলিশ। স্থানীয় ব্যক্তিদের কাছ থেকে প্রতারণার অভিযোগ পেয়ে শনিবার তাঁদের আটক করা হয়। পুলিশের কাছে ওই চার বিদেশি নিজেদের ইরানের নাগরিক বলে দাবি করেছেন।

আটক ওই চার ব্যক্তি পুলিশকে তাঁদের নাম জানিয়েছেন সিয়াভাস (৩১), মূর্তজা (৩০), হুসাইন (৪৫) ও হামিদ (৩৭)।

এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার চারজন বিদেশি নাগরিক ঢাকা-পাবনা মহাসড়ক হয়ে একটি প্রাইভেট কারে পাবনা থেকে ঢাকার দিকে যাচ্ছিলেন। বেলা আড়াইটার দিকে সুজানগর উপজেলার চিনাখড়া বাজারে তাঁরা একটি দোকানে গিয়ে বাংলাদেশি এক হাজার টাকার একটি নোট ভাঙানোর কথা বলে খুচরা টাকা নিয়ে নেন। তবে এক হাজার টাকার নোট না দিয়েই খুচরা টাকা নিয়ে দ্রুত গাড়ি নিয়ে সটকে পড়েন। এ সময় চিনাখড়া বাজারের ব্যবসায়ীরা আমিনপুর থানায় ওই বিদেশিদের বিষয়ে অভিযোগ করেন।

পুলিশ সূত্রে জানা যায়, অভিযোগের ভিত্তিতে বেলা তিনটার দিকে পুলিশ বেড়া উপজেলার কাশিনাথপুর মোড় থেকে প্রাইভেট কারসহ ওই চার বিদেশিকে আটক করে। এরপর জিজ্ঞাসাবাদের জন্য আমিনপুর থানায় নিয়ে যায়। তবে ওই চার বিদেশি ইংরেজি না জানায় তাঁদের সঙ্গে পুলিশের কথা বলতে সমস্যা হয়। একপর্যায়ে পুলিশের জিজ্ঞাসাবাদে তাঁরা তাঁদের নাম সিয়াভাস (৩১), মূর্তজা (৩০), হুসাইন (৪৫) ও হামিদ (৩৭) বলে জানান। এ ছাড়া তাঁরা নিজেদের ইরানের নাগরিক দাবি করেন। পুলিশের সঙ্গে ইশারা–ইঙ্গিতে ভাব বিনিময়ের সময় তাঁরা দাবি করেন, পাবনায় গার্মেন্টসের ব্যবসার বিষয়ে খোঁজ নিতে এসেছেন।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোমিনুল ইসলাম বলেন, ‘তাঁরা ইংরেজি বোঝেন না। যতটুকু কথা হয়েছে তা ভাঙা ভাঙা ও ইশারা–ইঙ্গিতের মাধ্যমে। তাঁরা টাকা ভাঙানোর সময় প্রতারণার কথা অস্বীকার করেছেন। এখন আমরা আজ (শনিবার) রাতের মধ্যে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের মাধ্যমে তাঁদের ঢাকায় পাঠাচ্ছি। সেখান থেকে যত দ্রুত সম্ভব তাঁদের এম্বাসিতে হস্তান্তর করা হবে।’

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018