BdNewsEveryDay.com
Wednesday, October 16, 2019

পাকিস্তান বধে যে পরামর্শ কিংবদন্তির

Saturday, June 15, 2019 - 838 hours ago

চলমান বিশ্বকাপে মর্যাদার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারতী ও পাকিস্তান। আগামীকাল রোববার আসরের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। এই ম্যাচে পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরকে মোকাবেলার জন্য ভারতীয় ব্যাটসম্যানদের আক্রমণাত্মক ব্যাটিং করার পরামর্শ দিয়েছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার।

বিশ্বকাপে ভারতের বিপক্ষে এখনো জিততে পারেনি পাকিস্তান। অতীতের পারফরম্যান্স বিবেচনায় এগিয়ে আছে বিরাট কোহলির দল। ভারতীয় এক সংবাদমাধ্যমকে শচীন বলেন, ‘আমি হলে তার বিপক্ষে ( আমির) ডট বল দিয়ে নেতিবাচক ক্রিকেট খেলতাম না। বরং আমি ভারতীয় দলকে ইতিবাচক থাকতে উৎসাহ দেব। সব বিভাগেই আমাদের আক্রমণাত্মক হতে হবে।’

আসরে এখন পর্যন্ত তিন ম্যাচে একটিতে জয় পাওয়া পাকিস্তান বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে লক্ষ্য বানাতে চাইবে বলে মনে করেন সাবেক এই তারকা ক্রিকেটার। এ সম্পর্কে তিনি বলেন, ‘দলের অভিজ্ঞ দুই খেলোয়াড় রোহিত ও কোহলির উইকেট শুরুতেই পেতে চাইবে পাকিস্তান তাতে কোনো সন্দেহ নেই। আমির ও ওয়াহাব সে চেষ্টা করবে। কোহলির লম্বা ইনিংস খেলতে হবে। বাকি সবাইকে তাঁকে ঘিরে  পরিকল্পনা করা উচিত।’

এদিকে ওল্ড ট্র্যাফোর্ডের এই ম্যাচটিতে বৃষ্টির ভ্রুকূটি। স্থানীয় আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী বৃষ্টিতে ভেস্তে যেতে পারে পাক-ভারত ম্যাচও। বিবিসি আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, মেঘ-রোদের লুকোচুরি খেলা দেখা যাবে রোববার সকাল থেকেই। ম্যানচেস্টারের আকাশে মেঘ দেখা যাবে।

চলমান বিশ্বকাপে এরই মধ্যে পরিত্যক্ত ম্যাচের সংখ্যায় রেকর্ড গড়েছে। এখন পর্যন্ত চারটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। এর আগে কোনো বিশ্বকাপে এত ম্যাচ পরিত্যক্ত হয়নি। এর আগে ১৯৯২ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ও ২০০৩ সালের দক্ষিণ আফ্রিকা-কেনিয়া-জিম্বাবুয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি দুটি করে ম্যাচ পরিত্যক্ত হয়েছিল।

গত ৭ জুন ব্রিস্টলের পাকিস্তান-শ্রীলঙ্কা, ১০ জুন সাউথাম্পটনে দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ এবং  ১১ জুন ব্রিস্টলে বাংলাদেশ-শ্রীলঙ্কা এবং সর্বশেষ আজ ভারত-নিউজিল্যান্ড ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তা ছাড়া তিনটি ম্যাচ টস ছাড়াই পরিত্যক্ত হয়েছে।


bdnewseveryday.com © 2017 - 2018