BdNewsEveryDay.com
Thursday, November 14, 2019

চোট কাটিয়ে অনুশীলনে সাকিব

Saturday, June 15, 2019 - 838 hours ago

পাঁচ দিন বিশ্রামের পর আবার বাংলাদেশ দলের অনুশীলনে ফিরেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। আগামী সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের পঞ্চম ম্যাচের আগে আজ শনিবার অনুশীলনে ফেরেন তিনি।

আজ টনটনের সমারসেট ক্রিকেট গ্রাউন্ডে অনুশীলন করে বাংলাদেশ দল। প্রথমে ফুটবল খেলেছেন মাশরাফি-তামিমরা। অনুশীলনে ছিলেন দলের সব খেলোয়াড়ই।

এর পর ফিল্ডিং অনুশীলন হয়। প্রায় ৩০ মিনিট চলে ফিল্ডিং অনুশীলন। পরে ব্যাটিং-বোলিং অনুশীলনে নামেন বাংলাদেশের খেলোয়াড়রা।

কার্ডিফে গত ৮ জুন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ব্যাটিং চলাকালীন ঊরুতে চোট পেয়েছিলেন সাকিব। অবশ্য তাঁর ইনজুরি খুব একটা গুরুতর ছিল না। তারপরও ১১ জুন ব্রিস্টলে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামতেন না তিনি। অবশ্য শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যায়।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে যে সাকিব খেলতে যাচ্ছেন তা এরই মধ্যে জানিয়ে দিয়েছেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস, ‘ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় ইনজুরিতে পড়ে সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার আগে কয়েকটা দিন বিরতি ছিল বাংলাদেশের। বিশ্রাম নেওয়ার সুযোগ পেয়েছেন সাকিব। আমার মনে হয়, এই সময়ের মধ্যেই সাকিব সুস্থ হয়ে উঠবে এবং টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে পারবে সে।’

ব্যাট হাতে দারুণ ফর্মে আছেন সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ৭৫ ও নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৬৪ রান করেন তিনি। আর ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচে খেলেন ১১৯ বলে ১২১ রানের চমৎকার একটি ইনিংস। বিশ্বকাপে এটি বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরি এবং সাকিবের প্রথম বিশ্বকাপ সেঞ্চুরি।

এদিকে আজ সকালে অনুশীলনে হাতের কব্জিতে আঘাত পান মুশফিক। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা যায়, সমারসেটের মাঠে অনুশীলন করছিলেন তিনি। অনুশীলনের সময় তাঁর ডান হাতের কব্জিতে বল লাগায় দ্রুত নেট ছেড়ে ড্রেসিংরুমে ফিরে যান। প্রাথমিক শুশ্রূষা দেওয়া হচ্ছে তাঁকে।

আগামী সোমবার নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। চোটের কারণে এই ম্যাচে মুশফিক খেলতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত নয়।


bdnewseveryday.com © 2017 - 2018