BdNewsEveryDay.com
Sunday, July 21, 2019

মুশফিকের চোট আর নেটে রক্ত ঝরার দিন

Saturday, June 15, 2019 - 838 hours ago

কী এক ভুতুড়ে সকাল গেল টন্টনে! টন্টনের সমারসেট ক্রিকেট গ্রাউন্ডের কাছেই একটা চার্চ। সে্‌ই চার্চ থেকে ভেসে আসছে ঘণ্টার শব্দ। আর মাঠে ঘটছে ঘটনা-দুর্ঘটনা—পরিবেশটাই হয়ে উঠল অদ্ভুতুড়ে! অথচ সকালটা কিন্তু সুন্দরভাবেই শুরু হয়েছিল।

মুশফিকের কী হলো! 

নেটে ব্যাটিং শুরুর আগে মুশফিককে বেশ ফুরফুরে মেজাজেই দেখা গিয়েছিল। ফুটবল নিয়ে গা গরমে 'সো সাম ফাইট গাইজ' বলে চিৎকার করে অনুপ্রাণিত করছিলেন সতীর্থদের। টিম ম্যানেজার খালেদ মাহমুদ ফুটবল ভালোভাবে খেলতে না পারায় ‘মুশি’ হেসে তো কুটিকুটি! সেই মুশফিক মাঠ ছাড়লেন রাজ্যের চিন্তা নিয়ে। নেটে হঠাৎ বল এসে লেগেছে ডান হাতে। নেট ছাড়লেন ব্যথায় কাতরাতে কাতরাতে। মুশফিকের চোট নিয়ে দলের ম্যানেজার খালেদ মাহমুদ বললেন, ‘ড্রেসিংরুমে বরফ দিচ্ছে। এখনই বলার উপায় নেই। তবে বেশ ব্যথা পেয়েছে।’ বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম বললেন, ‘১০-১২ ঘণ্টা না গেলে কিছু বলা যাবে না। এখনো এক্স-রে করা হয়নি।’

চোট যেন পিছুই ছাড়ছে না বাংলাদেশকে। তামিম ইকবাল, সাকিব আল হাসানের পরে আজ চোট পেলেন মুশফিকও। স্বস্তির খবর, ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে চোট পাওয়া সাকিব পুরোপুরি সেরে উঠেছেন। আজ রানিং, ব্যাটিং করেছেন। নতুন চিন্তা এখন মুশফিককে নিয়ে।

রক্ত ঝরল বাংলাদেশের নেটে মুশফিকের চোটাঘাতের রেশ না কাটতেই আরেক দুর্ঘটনা! অনুশীলনে হঠাৎ এক নেট বোলার পড়ে গেলেন পিচে। সাইফউদ্দিনের শট লাগে তাঁর ডান কান আর মাথার মাঝে। মাশরাফি বিন মুর্তজা উদ্বেগভরা কণ্ঠে জানতে চাইলেন, ‘মাথা ফেটেছে?’ দ্রুত ছুটে এল মেডিকেল টিম। দূর থেকে শোনা গেল, রক্ত ঝরেছে নেট বোলারের!

বোলারের নাম রেনেল। সংবাদ সম্মেলন কক্ষে ঢোকার পথে মেডিকেল রুমে তাঁকে দেখে স্বস্তি পাওয়া গেল। রক্ত ঝরেছে, মাথা-কানের মতো খুবই স্পর্শকাতর জায়গায় বলের আঘাত লেগেছে—বড় দুর্ঘটনাই ঘটতে পারত। অল্পের জন্য বেঁচে গেছেন এই নেট বোলার। বাংলাদেশের সাংবাদিকদের উদ্বেগভরা দৃষ্টি দেখে মলিন কণ্ঠে জানালেন, ‘এখন ভালো আছি।’

এই বিশ্বকাপে এমন ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার অনুশীলনেও। ডেভিড ওয়ার্নারের শটে আহত হয়েছেন নেট বোলার। অস্ট্রেলিয়ান ওপেনার ভীষণ ঘাবড়েই গিয়েছিলেন। নেট বোলারকে হাসপাতালে পর্যন্ত নেওয়া হয়েছিল। বাংলাদেশ দলের অনুশীলনে চোট পাওয়া রেনেলকে অবশ্য হাসপাতালে নিতে হয়নি। তবে অবস্থা দেখে যা মনে হলো, ব্যথা তাঁকে ভোগাতে পারে অনেক দিন।

চোটাঘাতের অংশটুকু বাদ দিলে বাংলাদেশ দলের অনুশীলনটা নির্বিঘ্নেই হয়েছে। তবে বৃষ্টির কাছ থেকে রেহাই মেলেনি। কখনো এসেছে, কখনো থেমেছে—বৃষ্টির সঙ্গে চোর-পুলিশ খেলেই বাংলাদেশ অনুশীলন সেরেছে।

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018