BdNewsEveryDay.com
Monday, July 15, 2019

‘মাশরাফি একজন লড়াকু ক্রিকেটার’

Saturday, June 15, 2019 - 729 hours ago

চলমান বিশ্বকাপে খুব একটা সাফল্য পাচ্ছেন না বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।   এ পর্যন্ত বাংলাদেশের খেলা তিন ম্যাচে নড়াইল এক্সপ্রেস এক উইকেট পেয়েছেন। টাইগারদের চতুর্থ ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। তাই সমালোচনা ঝড় বইছে অধিনায়ককে নিয়ে।

তবে মাশরাফির সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলার সময় এখন নয় বলে মন্তব্য করেছেন দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, ‘এটা (প্রশ্ন তোলা) অযথা। আমরা সবাই জানি যে মাশরাফি একজন লড়াকু খেলোয়াড়। সে শতভাগ ফিট নয়। সে সব সময়ই সামনে থেকে নেতৃত্ব দিতে চায়। ওর সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলার সময় এখন নয়।’

আগামী সোমবার টনটনে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে  ফাইনালে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন মাশরাফি। এখনো পুরোপুরি সেরে উঠেননি তিনি।

ওয়ালশের বিশ্বাস ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাফল্য পাবে বাংলাদেশ, ‘সমর্থকরা সব সময় তাদের দলের জয় চায়। আমরা যদি কিছু ম্যাচ জিততে পারি তাহলে মানুষ বিশ্বাস করবে যে আমরা কত শক্তিশালী। ম্যাশ কয়েক দিন বিশ্রাম নিয়েছে। আমি মনে করি সে আগের চেয়ে ভালো করবে।’

একটি জয়, দুটি হার ও পরিত্যক্ত এক ম্যাচ নিয়ে তিন পয়েন্ট পেয়ে বাংলাদেশ এখন পয়েন্ট টেবিলে সাত নম্বরে আছে। সেমিফাইনালে খেলতে হলে পরের ম্যাচগুলোতে সাফল্য পেতেই হবে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে মাশরাফি ছয় ওভার বল করে ৪৯ রান খরচ করেন। পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ওভারে ৩২ রান করেন। এই দুটি ম্যাচে একটি উইকেটও পাননি তিনি। তবে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচে  ১০ ওভার বল করে ৬৮ রান দিয়ে পান এক উইকেট।


bdnewseveryday.com © 2017 - 2018