BdNewsEveryDay.com
Monday, July 15, 2019

‘জনগণের ওপর ঋণ ও করের বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে’

Saturday, June 15, 2019 - 729 hours ago

প্রস্তাবিত বাজেটে জনগণের ওপর ঋণ ও করের বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, কথার ফুলঝুরি ছড়িয়ে এই বাজেটে এদেশের জনগণকে ধোকা দেওয়া হয়েছে।

আর এই বাজেট জনগণের নয় বরং একটি গোষ্ঠীর স্বার্থ রক্ষা করেছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির আরেক সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। শনিবার ভিন্ন দুটি অনুষ্ঠানে অংশ নিয়ে তারা এসব কথা বলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত আলোচনা সভায় আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেট প্রসঙ্গে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, যারা বর্তমান সরকারকে ক্ষমতায় আসতে সহায়তা করেছে, তাদের কালো টাকা সাদা করার সুযোগ সৃষ্টি হয়েছে এই বাজেটে। অন্যদিকে ঋণ ও করের বোঝা চাপিয়ে জনগণকে শোষণ করাই এই বাজেটের মূল উদ্দেশ্য বলে মন্তব্য করেন তিনি।

বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, কথার ফুলঝুরি ছড়িয়ে এই বাজেটে এদেশের জনগণকে ধোকা দেওয়া হয়েছে। এটা গণমুখী বাজেট নয়, জনগণকে ধোকা দেওয়ার বাজেট। এই বাজেট অসৎ ব্যবসায়ী, ব্যাংক ঋণখেলাপি, অর্থ পাচারকারীসহ সুবিধাবাদীদের জন্য এই বাজেট প্রণীত হয়েছে।



জাতীয় প্রেসক্লাবে শনিবার জাতীয়তাবাদী তাঁতীদল আয়োজিত আলোচনায় প্রস্তাবিত বাজেট প্রসঙ্গে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ছবি : এনটিভি

এদিকে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী তাঁতীদল আয়োজিত আলোচনায় সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, এ বাজেটে জনগণের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন নেই। সরকারের সুবিধাভোগী একটি গোষ্ঠীর স্বার্থ রক্ষা করা হয়েছে বাজেট প্রস্তাবে।

যারা দেশ পরিচালনা করছে, যারা ব্যবসা করছে, যারা দেশের পলিসি নির্ধারণ করছে তারা কিন্তু একটা গোষ্ঠী হয়ে গেছে, এরা সব একীভূত হয়ে গেছে। সুতরাং দেশের মানুষের এই বাজেট থেকে কিছু পাওয়ার নেই।

এ সময় দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে তাঁতীদলের নেতাকর্মীদের আরো সংগঠিত হওয়ার আহ্বান জানান আমীর খসরু মাহমুদ চৌধুরী।


bdnewseveryday.com © 2017 - 2018