BdNewsEveryDay.com
Monday, July 15, 2019

ছেলেকে কারাগারে পাঠাতে বাবার আকুতি

Saturday, June 15, 2019 - 729 hours ago

মাদকাসক্ত ছেলেকে কারাগারে পাঠানোর আবেদন জানিয়েছিলেন রাজশাহীর বাগমারা উপজেলার এক বাবা। পরে তাঁর আবেদনের পরিপ্রেক্ষিতে পুলিশ ছেলেকে আজ শনিবার আটক করে। এরপর ভ্রাম্যমাণ আদালতে ছেলের এক মাসের বিনাশ্রম কারাদণ্ড হয়।

আবেদন করা বাবার নাম সামছুর রহমান। তিনি বাগমারার খাঁপুর গ্রামের বাসিন্দা। তাঁর ছেলের নাম আমিনুল ইসলাম (২০)। সামছুরের দাবি, দীর্ঘদিন ছেলে আমিনুলকে আসক্তি থেকে ফেরাতে চেষ্টা করেন। তবে ছেলেকে ফেরাতে না পেরে অসহায় হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আমিনুলের আটকের দাবি জানান।

সামছুর রহমান বলেন, ছেলে আমিনুল মাদকাসক্ত হয়ে লেখাপড়া বন্ধ করে দেয়। ছেলেকে সঠিক পথে ফেরানোর জন্য দীর্ঘদিন চেষ্টা করেছেন। তবে কোনোভাবেই আমিনুলকে আসক্তি থেকে ফেরানো যায়নি। অন্যদিকে নেশার টাকা জোগাড় করতে আমিনুল বাড়ির জিনিসপত্র গোপনে বিক্রি করে দিত। টাকা না পেলে পরিবারের সদস্যদের ওপর নির্যাতনও চালাত আমিনুল। তাই নিরুপায় হয়ে সামছুর ছেলেকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানোর সিদ্ধান্ত নেন। এ জন্য মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকিউল ইসলামের কাছে সামছুর লিখিত আবেদন করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ইউএনও জাকিউল ইসলাম বলেন, বাবার আবেদনের ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়।

বাগমারা থানার সহকারী উপপরিদর্শক মশিউর রহমান প্রথম আলোকে বলেন, আজ দুপুরে নিজ বাড়ি থেকে আসক্ত অবস্থায় আমিনুলকে আটক করা হয়। এ সময় তাঁর কাছে নেশা জাতীয় দ্রব্য পাওয়া যায়। পরে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী হাকিমের দপ্তরে হাজির করা হয়। আদালতের বিচারক নির্বাহী হাকিম উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবুল হায়াত তাঁকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

পুলিশের হাতে আটকের পর আমিনুল ইসলাম এই প্রতিবেদককে বলেন, খারাপ সহপাঠীদের খপ্পরে পড়ে নেশায় জড়িয়েছেন তিনি। সহপাঠীরা টাকার লোভ দেখিয়ে প্রথমে মাদক বহন ও পরে সেবনে বাধ্য করেছে। এ কারণে এসএসসি পাসের পর আর লেখাপড়া করতে পরেননি।

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018