BdNewsEveryDay.com
Sunday, July 21, 2019

বিমানবন্দরে গ্রেপ্তার চার রোহিঙ্গা নাগরিক কারাগারে

Saturday, June 15, 2019 - 838 hours ago

মানবপাচার আইনের মামলায় চার রোহিঙ্গাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত বৃহস্পতিবার এই আদেশ দেন। চার রোহিঙ্গা হলেন, তাইজুল ইসলাম (২৩), রোকসার বেগম (২২), ওসমান আলী (২৮) ও মোহাম্মাদ (৭৫)।

বিমানবন্দর থানা-পুলিশের উপপরিদর্শক (এসআই) সুমন শিকদার ঢাকার আদালতকে এক প্রতিবেদন দিয়ে জানিয়েছেন, আসামিরা সবাই রোহিঙ্গা শরণার্থী। জালিয়াতির মাধ্যমে ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে আসামিরা বাংলাদেশি পাসপোর্ট সংগ্রহ করেছেন। চার রোহিঙ্গা নাগরিককে ১২ জুন ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় উত্তরা-৮ এপিবিএনের উপপরিদর্শক (এসআই) অমেন্দ্র নাথ রায় বাদী হয়ে বিমানবন্দর থানায় মানবপাচার আইনে চারজনকে আসামি করে মামলা করেন।

মামলায় পুলিশ কর্মকর্তা অমেন্দ্র নাথ রায় বলেন, বিমানবন্দরের বহির্গমন টার্মিনালের ছয় নম্বর গ্লাস গেটের সামনে চারজন দাঁড়িয়ে কথাবার্তা বলছিলেন। তাঁদের কথাবার্তা সন্দেহজনক মনে হলে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়। তখন আসামিরা নিজেদের রোহিঙ্গা হিসেবে পরিচয় দেন। দেড় বছর আগে তাঁরা মিয়ানমার থেকে বাংলাদেশে এসেছেন। আসামিরা বাংলাদেশি দালালের সহযোগিতায় জালিয়াতির আশ্রয় নিয়ে পাসপোর্ট বানিয়েছেন। ওই পাসপোর্ট ব্যবহার করে বাংলাদেশ থেকে বাহরাইন হয়ে সৌদিআরব যাওয়ার চেষ্টা করেন। বিমানবন্দর থানা-পুলিশ আদালতের কাছে লিখিত আবেদন জমা দিয়ে বলেছে, আসামিরা রোহিঙ্গা শরণার্থী। নিরপেক্ষ তদন্তের স্বার্থে আসামিদের জেলহাজতে আটক রাখা জরুরি।

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018