BdNewsEveryDay.com
Wednesday, October 16, 2019

বাজেট পজিটিভ, বিএনপির মনোভাব নেগেটিভ

Saturday, June 15, 2019 - 838 hours ago

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রস্তাবিত বাজেট জনবান্ধব। এটি একটি অনন্য সাধারণ পজিটিভ দলিল। তবে বাজেটের বিষয়ে বিএনপির মনোভাব অত্যন্ত নেগেটিভ। আমরা যে বাজেট পেশ করি, গত ১০ বছর ধরেই বিএনপি তার বিরোধিতা করে আসছে। এরপরও এ বাজেটের ওপর ভর করেই দেশ অদম্য গতিতে এগিয়ে চলছে।

ওবায়দুল কাদের আজ শনিবার আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

গত বৃহস্পতিবার বেলা ৩টায় জাতীয় সংসদে অর্থমন্ত্রী জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের জন্য জাতীয় বাজেট ঘোষণা করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গতকাল শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজেটোত্তর সংবাদ সম্মেলনে বাজেটের খুঁটিনাটি বিষয় তুলে ধরেন এবং বাজেট নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

যদিও প্রস্তাবিত বাজেটকে গণবিরোধী ও কল্পনাবিলাসী হিসেবে উল্লেখ করে বাজেট বাস্তবায়ন নিয়ে প্রশ্ন তুলেন বিএনপির নেতারা। তাঁরা বাজেটকে ‘জনবান্ধব নয়’ বলে উল্লেখ করেন। বিএনপির বাজেট প্রতিক্রিয়ার জবাব দেওয়ার জন্যই ওবায়দুল কাদের আজ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, কল্যাণমূখী এ বাজেট বাস্তবায়ন হরে জনকল্যাণ অব্যাহত থাকবে। দেশ উন্নতির সোপানে পৌঁছাবে। বাজেট বাস্তবায়নে কিছু চ্যালেঞ্জ রয়েছে। এ চ্যালেঞ্জ মোকাবিলা করেই আমাদের বাজেট বাস্তবায়ন করতে হবে। 

বিএনপির সমালোচনার জবাবে ওবায়দুল কাদের বলেন, ইতিবাচক রাজনীতি বিএনপির পক্ষে আদৌ সম্ভব নয়। নেতিবাচক রাজনীতিই হলো বিএনপির মূল কাজ। তারা সেটাই করছে। সবাই যখন এ বাজেটের প্রশংসা করছে, তখন বিএনপির এর সমালোচনায় ব্যস্ত।

ওবায়দুল কাদের আরো বলেন, নির্বাচনী ইশতেহারের সঙ্গে সমন্বয় ও সামঞ্জস্য রেখেই এ বাজেট প্রণয়ন করা হয়েছে। এটা অবশ্যই জনকল্যাণমুখী বাজেট।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, কেন্দ্রীয় নেতা আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, ড. আবদুস সোবহান গোলাপ, অসীম কুমার উকিল, ফরিদুন্নাহার লাইলী, ফজিলাতুনন্নেসা ইন্দিরা প্রমুখ।


bdnewseveryday.com © 2017 - 2018