BdNewsEveryDay.com
Sunday, July 21, 2019

ওসি মোয়াজ্জেমকে আটকাতে বেনাপোলে সতর্কতা

Saturday, June 15, 2019 - 838 hours ago

নুসরাত জাহান রাফি হত্যা মামলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ। সে কারণে দেশের প্রধান স্থলবন্দর বেনাপোলের ইমিগ্রেশন ও বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) সর্বোচ্চ সর্তক থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

শনিবার (১৫ জুন) সকালে সতর্কতার বিষয়টি বেনাপোল ইমিগ্রেশন ও বিজিবি কর্তৃপক্ষ খবরটি নিশ্চিত করেছে। কর্তৃপক্ষ জানায়, যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বেনাপোল ইমগ্রেশন ও সীমান্তপথে বিভিন্ন কৌশলে ভারতে যাওয়ার সুযোগ থাকে। ওসি মোয়াজ্জেম হোসেনের গ্রামের বাড়ি যশোর হওয়ায় সীমান্তপথে ভারতে চলে যাওয়ার সম্ভাবনা থাকতে পারে। এজন্য কর্তৃপক্ষ বেনাপোল সীমান্তে নজরদারি বাড়িয়েছে।

বিজিবির বেনাপোল ক্যাম্পের সুবেদার সাইফুল ইসলাম জানান, সীমান্তপথে চোরাচালান ও অনুপ্রবেশ রোধে তারা সবসময় সতর্ক আছেন।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, ওসি মোয়াজ্জেম যেন বেনাপোল ইমিগ্রেশন হয়ে দেশত্যাগ করতে না পারেন, সেজন্য ঢাকা পুলিশের এসবি (স্পেশাল ব্রাঞ্চ) থেকে একটি নির্দেশনায় সতর্ক করা হয়েছে।

ফেনীর নুসরাত জাহানকে আপত্তিকর প্রশ্ন করে এবং তা ভিডিও ধারণ করে সামাজিক মাধ্যমে (ফেসবুক) ছড়ানোর অভিযোগে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন। এ মামলায় মোয়াজ্জেমের বিরুদ্ধে গত ২৭ মে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। তারপর থেকে তিনি ‘পলাতক’ বলে দাবি করছে পুলিশ-প্রশাসন।

গত ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার নামে থানায় মামলা হয়। পরে পুলিশ মাদ্রাসা অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাকে গ্রেফতার করে। পরে ৬ এপ্রিল ওই মাদ্রাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয়। চারদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ১০ এপ্রিল মারা যায় নুসরাত জাহান রাফি।

নুসরাতের স্বজনদের ভাষ্যে, যৌন নিপীড়নের ঘটনার অভিযোগ করতে গেলে তৎকালীন ওসি মোয়াজ্জেম প্রশ্ন করার নামে উল্টো হেনস্তা করেন নুসরাতকে। তাকে আপত্তিকর প্রশ্ন করার মুহূর্তের ভিডিও ধারণ করে তা ফেসবুকে ছড়িয়ে দেওয়ায় সমালোচনার ঝড় ওঠে।

সকল


bdnewseveryday.com © 2017 - 2018