BdNewsEveryDay.com
Saturday, June 15, 2019

একটি সিলিং ফ্যান

Wednesday, June 12, 2019 - 84 hours ago

প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভার উদ্যোগে গত মঙ্গলবার রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি সিলিং ফ্যান দেওয়া হয়েছে। প্রয়োজনীয় বরাদ্দের অভাবে ইসিজি কক্ষে কোনো সিলিং ফ্যান না থাকায় প্রচণ্ড গরমে রোগীদের দুর্ভোগে পড়তে হয়। বন্ধুসভার সদস্যরা রোগীদের দুর্ভোগ লাঘবে নিজেদের উদ্যোগে ফ্যানের ব্যবস্থা করে দেন।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে বন্ধুরা নতুন সিলিং ফ্যান তুলে দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মো. আসিফ মাহমুদের হাতে। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা আব্দুল্লাহ আল মাসুদ, বন্ধুসভার সম্মানিত সদস্য, ব্যবসায়ী আশরাফুল আলম, স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী কমিউনিটি চিকিৎসা কর্মকর্তা ও বন্ধুসভার দুর্যোগ ব্যবস্থাপনাবিষয়ক সম্পাদক জাকির হোসেন, প্রথম আলো প্রতিনিধি ও বন্ধুসভার উপদেষ্টা এম রাশেদুল হক রায়হান, বন্ধুসভার সাধারণ সম্পাদক মাহাফুজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মইনুল হক, ক্রীড়াবিষয়ক সম্পাদক ফিরোজ শেখ, সদস্য মো. সামছুল হকসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

বন্ধুসভার বন্ধু আশরাফুল আলম জানান, প্রথম আলো বন্ধুসভার সাবেক সভাপতি শেখর আহম্মেদ বাবু গত রোববার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে জরুরিভাবে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরদিন সোমবার সকালে তাঁকে বুকের পরীক্ষার জন্য চিকিৎসক ইসিজি করানোর পরামর্শ দেন। নির্ধারিত কক্ষে ইসিজি করাতে গিয়ে দেখা যায় সেখানে কোনো সিলিং ফ্যান নাই। প্রচণ্ড গরমের মধ্যে ছোট্ট কক্ষটিতে রোগীদের বেহাল অবস্থা।

আগত সাধারণ রোগীদের এমন দুর্দশার কথা বন্ধুসভার মেসেঞ্জার গ্রুপে তুলে ধরলে গতকাল বন্ধুসভার সদস্যরা তাৎক্ষণিকভাবে সিদ্ধান্ত নেন, জরুরিভাবে ওই কক্ষে একটি সিলিং ফ্যান লাগানোর ব্যবস্থা করা হবে। সিদ্ধান্তের আলোকে দুপুরের মধ্যে সিলিং ফ্যানের ব্যবস্থা করে দিয়ে আসেন বন্ধুসভার সদস্যরা।

যুগ্ম সাধারণ সম্পাদক, গোয়ালন্দ বন্ধুসভা

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018