BdNewsEveryDay.com
Thursday, August 22, 2019

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জারদারি ১১ দিনের রিমান্ডে

Wednesday, June 12, 2019 - 838 hours ago

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির ১১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন দেশটির একটি আদালত। দেশটির ন্যাশনাল অ্যাকাউন্ট্যাবিলিটি ব্যুরো (এনএবি) জারদারিকে গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়ার আবেদন করলে তা মঞ্জুর করেন আদালত।

গতকাল মঙ্গলবার জারদারিকে রিমান্ডে নেওয়ার ব্যাপারে এনএবির আবেদনের ভিত্তিতে ইসলামাবাদের অ্যাকাউন্ট্যাবিলিটি আদালতের বিচারক মোহাম্মদ আরশাদ মালিক এ সিদ্ধান্ত দেন। ২১ জুনের আগে আবারও তাঁকে আদালতে হাজির করার নির্দেশ দেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, এনএবি আদালতের কাছে জারদারিকে ১৪ দিনের জন্য রিমান্ডে নেওয়ার আবেদন করে। তার পরিপ্রেক্ষিতে আদালত ১১ দিনের রিমান্ড মঞ্জুর করেন। যদিও জারদারির আইনজীবী ফারুক এইচ নায়েক এর বিরোধিতা করেন।

এনএবি আদালতের কাছে দাবি করে, ভুয়া ব্যাংক হিসাবের মাধ্যমে মানি লন্ডারিংসহ পাকিস্তান পিপলস পার্টির কো-চেয়ারম্যান জারদারির বিরুদ্ধে আটটি সুস্পষ্ট অভিযোগ আছে। এসব কারণেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে আদালতের বাইরে সাংবাদিকদের সাবেক এই প্রেসিডেন্ট জানান, ক্ষমতাসীন প্রধানমন্ত্রী ইমরান খান তাঁর গ্রেপ্তারের ব্যাপারে কিছু জানেন না। এসব স্বরাষ্ট্রমন্ত্রী করাচ্ছেন।

জারদারি আদালতের কাছে চিকিৎসাসেবা ও ব্যক্তিগত সহকারী রাখাসহ বিভিন্ন সুবিধা দেওয়ার জন্য আবেদন করেছেন বলেও জানা যায়।

এদিকে, সাবেক এই প্রেসিডেন্টকে আদালতে হাজির করার সময় সংশ্লিষ্ট এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে নিরাপত্তা বাহিনীর অন্তত দেড় হাজার সদস্য মোতায়েন করা হয়।


bdnewseveryday.com © 2017 - 2018