BdNewsEveryDay.com
Saturday, June 15, 2019

উজিরপুরে শিশুকে ধর্ষণ : মামলা করতে না দেয়ার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

Wednesday, June 12, 2019 - 87 hours ago

বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের বান্না গ্রামে এক শিশুকে (১২) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। আশঙ্কাজনক অবস্থায় শিশুটিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার দুপুরের এ ঘটনার পর থেকে অভিযুক্ত রাকিব গাজী (১৮) পলাতক রয়েছে।

রাকিব গাজী একই গ্রামের জাফর গাজীর ছেলে।

এদিকে এ ঘটনায় মামলা করতে না দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় এক ইউপি সদস্যের বিরুদ্ধে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, ওই শিশুটি ও রাকিব গাজীর বাড়ি পাশাপাশি। মঙ্গলবার বেলা ১১টার দিকে রাকিব গাজী ও শিশুটির মা কিস্তি দিতে বাড়ি থেকে দূরে একটি এনজিওর কার্যালয়ে যান। এই সুযোগে শিশুটিকে কৌশলে নিজেদের ঘরে নিয়ে ধর্ষণ করে রাকিব। এক পর্যায়ে শিশুটি ব্যাথায় ও রক্তক্ষরণে অসুস্থ হয়ে পড়লে রাকিব সটকে পড়ে। কিছুক্ষণ পর রাকিবের মা ঘরে ফিরে ওই শিশুটিকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখেন। তিনি শিশুটির জ্ঞান ফেরানোর জন্য চেষ্টা করছিলেন।

অপরদিকে শিশুটিকে বাড়ি ও আশপাশে তার মা খুঁজে না পেয়ে রাকিবের বাড়িতে যান। সেখানে গিয়ে মেয়েকে অজ্ঞান অবস্থায় দেখতে পায়। পরে তাকে বানারীপাড়া উপজেলার চাখার হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক শিশুটির অবস্থা আশঙ্কাজনক দেখে উন্নত চিকিৎসার জন্য শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

এদিকে ধর্ষিতা শিশুটির পরিবার ও স্বজনদের অভিযোগ, ঘটনার পরপরই স্থানীয় বান্না ১নং ওয়ার্ডের ইউপি সদস্য হানিফ হাওলাদার বিষয়টি ধামাচাপা দিতে মীমাংসার চেষ্টা চালায়। প্রাথমিকভাবে মীমাংসা না করতে পারায় ওই ইউপি সদস্য হানিফ নিজেই ধর্ষক রাকিবকে এলাকা থেকে পালিয়ে যেতে সহযোগিতা করেন। সেই সাথে ওই ধর্ষিতা শিশুটির পরিবারকে থানায় কোনো প্রকার অভিযোগ কিংবা মামলা না করার জন্য ইউপি সদস্য হানিফ অব্যাহত হুমকি-ধামকি দিয়ে আসছে। আর ধর্ষিতা শিশুটির পরিবারকে সে (ইউপি সদস্য হানিফ) বলছে, ‘মামলা করে কি হবে? তার চেয়ে মেয়েকে সুস্থ করে বাড়ি নিয়ে আসো আমি মীমাংসা করে দিবো।’

এ বিষয়ে ইউপি সদস্য হানিফ হাওলাদারের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

উজিরপুর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল জানান, ঘটনাটি শুনেই সেখানে পুলিশ পাঠানো হয়েছে। এছাড়া শিশুটির স্বজনদের সাথে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।

সকল


bdnewseveryday.com © 2017 - 2018