BdNewsEveryDay.com
Saturday, May 25, 2019

বিএনপি একটি অকার্যকর দলে পরিণত হয়েছে : তথ্যমন্ত্রী

Wednesday, May 15, 2019 - 233 hours ago

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপি একটি অকার্যকর দলে পরিণত হয়েছে।

বাংলাদেশ একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত হয়েছে, মির্জা ফখরুলের এমন বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অদম্য গতিতে এগিয়ে চলছে। স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উঠে এসে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ; খাদ্যঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে। দেশের মানুষের মাথাপিছু আয় এখন ২ হাজার ডলার, দারিদ্র্য ৪০ শতাংশ থেকে ২০ শতাংশে নেমে এসেছে, দেশের মানুষের গড় আয়ু এখন ৭৩ বছরে উন্নীত হয়েছে। সুতরাং রাষ্ট্র এগিয়ে যাচ্ছে। বরং মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবদের নেতৃত্বে বিএনপি অকার্যকর দলে পরিণত হয়েছে।’

এর আগে তথ্যমন্ত্রীর সঙ্গে তাঁর কার্যালয়ে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলী সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সাক্ষাতে ভারত-বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্কসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে দুই দেশের যৌথ প্রযোজনায় ‘বঙ্গবন্ধু’র ওপর নির্মিতব্য ছবির বিষয়ে আলোচনা হয়েছে।

বঙ্গবন্ধু ফিল্মের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে উল্লেখ করে তিনি জানান, ছবির স্ক্রিপ্ট রাইটার আগামী সপ্তাহে বাংলাদেশে আসছেন। তিনি দুই সপ্তাহ এ দেশে থাকবেন।

বিখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল ছবিটি পরিচালনা করবেন উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, ছবিটি ভারত-বাংলাদেশের যৌথ মালিকানায় নির্মিত হচ্ছে। এতে বাংলাদেশের মালিকানা ৬০ শতাংশ এবং ভারতের মালিকানা ৪০ শতাংশ।

ভারতে বাংলাদেশ টেলিভিশন দেখানোর বিষয়ে অগ্রগতি হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশের টিভি চ্যানেলগুলো ভারতে দেখানোর ব্যাপারেও হাইকমিশনারের সঙ্গে আলোচনা হয়েছে।

খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে নিয়ে যাওয়ার বিষয়ে বিএনপির প্রতিক্রিয়া প্রসঙ্গে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘নাজিমুদ্দিন রোডের কারাগারে খালেদা জিয়াকে রাখার বিষয়ে বিএনপি বলেছে, তাঁকে জনমানবহীন নির্জন কারাগারে রাখা হয়েছে। এখন তাঁকে নবনির্মিত অত্যাধুনিক কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে। পুরোনো কারাগারটি জাদুঘরে রূপান্তরিত হচ্ছে। এখনতো বিএনপির খুশি হওয়ারই কথা।’

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018