BdNewsEveryDay.com
Monday, August 19, 2019

চাঁদপুরের হাজীগঞ্জে আ.লীগের সভা পণ্ড করল যুবলীগ

Wednesday, May 15, 2019 - 838 hours ago

চাঁদপুরের হাজীগঞ্জে যুবলীগের নেতা-কর্মীদের বাধা ও তোপের মুখে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা পণ্ড হয়ে গেছে। এ সময় হাজীগঞ্জ বাজারে যুবলীগের নেতা-কর্মীদের হাতে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের কয়েকজন নেতা লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। আজ বুধবার বিকেলে এ ঘটনা ঘটে।

উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, আজ বিকেলে হাজীগঞ্জ বাজারের নিউ বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টারে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ওই সভায় স্থানীয় সাংসদ মেজর (অব.) রফিকুল ইসলাম প্রধান অতিথি, জেলা আওয়ামী লীগের সভাপতি, চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ এবং সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারীর বিশেষ হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু অনুষ্ঠানের আগেই যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা অনুষ্ঠানস্থল দখল করে নেয়।

এর আগে হাজীগঞ্জ বাজারের বিভিন্ন স্থানে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের কয়েকজন নেতা-কর্মীকে লাঞ্ছিত করার ঘটনা ঘটে, যার কারণে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন অনুষ্ঠানস্থলে যাননি। পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন মিয়াজী, সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দিন সভাস্থলে উপস্থিত না হওয়ায় বর্ধিত সভা স্থগিত করেন। আওয়ামী লীগ ও যুবলীগের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচন ও অতি সম্প্রতি উপজেলার কালচোঁ দক্ষিণ ইউনিয়নের যুবলীগের কমিটি বাতিল নিয়ে উপজেলা আওয়ামী লীগের সঙ্গে যুবলীগের দ্বন্দ্ব সৃষ্টি হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দিন প্রভাব খাটিয়ে কমিটি বাতিল করেছেন বলে যুবলীগের নেতাদের অভিযোগ। আর এ কারণে আজকের বর্ধিত সভার আগে যুবলীগের নেতা-কর্মীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ দিকে আজ হাজীগঞ্জ বাজারে যুবলীগের নেতা-কর্মীরা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান মোল্লা, বড়কুল পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মনির হোসেন গাজী, কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাফেজ শাহজালাল মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সদস্য আবু তালেব মেম্বারসহ বেশ কয়েকজন নেতাকে লাঞ্ছিত করেন।

উপজেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল বলেন, হাজীগঞ্জে গাজী মাইনুদ্দিন আওয়ামী লীগের ওপর একক কর্তৃত্ব প্রতিষ্ঠা করেছেন। আমরা তাঁর হাত থেকে আওয়ামী লীগকে রক্ষা করতে চাই। ভবিষ্যতে আওয়ামী লীগে মার্জিত ও রুচিশীল নেতৃত্ব আসতে হবে।’

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন বলেন, অনিবার্য কারণবশত বর্ধিত সভা স্থগিত করা হয়েছে। পরবর্তী সময়ে এ সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের নেতা-কর্মীদের মারধর সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, যা ঘটেছে, এগুলো স্বাভাবিক ঘটনা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন মিয়াজী জানান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনুষ্ঠানস্থলে না আসতে পারায় বর্ধিত সভা স্থগিত করা হয়েছে।

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018