BdNewsEveryDay.com
Monday, August 19, 2019

আজ থেকে রাজশাহীতে আম পাড়া শুরু

Wednesday, May 15, 2019 - 838 hours ago

সংগ্রাম অনলাইন ডেস্ক: আজ বুধবার থেকে রাজশাহীতে আম পাড়া শুরু। রোববার জেলা প্রশাসন এই সময়সূচি নির্ধারণ করে দিয়েছে ।

রোববার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজশাহী জেলার মৌসুমী ফল সংগ্রহ, সংরক্ষণ ও বাজারজাতকরণ বিষয়ক এক মতবিনিময় সভায় এ সময়সূচি নির্ধারণ করে দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের। এসময় পুলিশ সুপার মো. শহীদুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক রুহুল আমীন, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক শামসুল হকসহ রাজশাহী জেলার আমচাষি ও আম ব্যবসায়ী, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা, কৃষি কর্মকর্তারাসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সময়সূচি অনুযায়ী, সকল প্রকার গুটিআম বাগান থেকে পাড়া যাবে আগামি বুধবার থেকে। আর গোপালভোগ আম পাড়া যাবে ২০ মে, রাণী পছন্দ ২৫ মে, খিরসাপাত ও হিমসাগর ২৮ মে, লক্ষ্মণভোগ ও লখনা ২৫ মে, ল্যাংড়া ৬ জুন, আম্রপালি ১৬ জুন, ফজলি ও সুরমা ফজলি ১৬ জুন এবং আশ্বিনা ১ জুলাই থেকে আম পাড়া যাবে।

জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের জানান, নির্ধারিত সময়ের আগে কেউ আম পাড়লে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে কারো বাগানের আম যদি পেকে যায় সেক্ষেত্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিতভাবে জানাতে হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাঠে গিয়ে যদি তার সত্যতা পান তাহলে তিনি আগেই আম পাড়ার নির্দেশ দিতে পারবেন। তবে আমে কার্বাইড কিংবা ফরমালিন দেয়া হচ্ছে কি না তা দেখভাল করার জন্য নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।


bdnewseveryday.com © 2017 - 2018