BdNewsEveryDay.com
Tuesday, September 17, 2019

মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা তদন্তের সময় বাড়ল

Tuesday, April 30, 2019 - 838 hours ago

শুল্ক ফাঁকি ও সুইস ব্যাংকে টাকা জমা রাখার অস্বচ্ছ হিসাব দাখিলের অভিযোগে ব্যবসায়ী মুসা বিন শমসেরের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের সময়সীমা আবারো বাড়ানো হয়েছে।

আজ মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ধার্য তারিখে প্রতিবেদন দাখিল না হওয়ায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী আগামী ২৯ মে দিন ধার্য করেন। দেড় বছরেরও বেশি সময় ধরে শুল্ক গোয়েন্দা সংস্থা এই মামলার তদন্ত করছে। কিন্তু তদন্ত শেষ হয়নি। এ নিয়ে ১৫ বারের মতো তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন আদালত।

২০১৭ সালের ৩১ জুলাই গুলশান থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মুসা বিন শমসেরের বিরুদ্ধে শুল্ক গোয়েন্দ দপ্তরের রাজস্ব কর্মকর্তা মো. জাকির হোসেন বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন।

মুসার বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগ পেয়ে প্রাথমিকভাবে অনুসন্ধান করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। অনুসন্ধান কর্মকর্তার জিজ্ঞাসাবাদে মুসা লিখিতভাবে জানান, সুইস ব্যাংকে তার ৯৬ হাজার কোটি টাকা রয়েছে। কিন্তু ওই টাকার উৎস সম্পর্কে সঠিক তথ্য দিতে পারেননি মুসা। এদিকে মুসার গুলশানের বাড়িতে অভিযান চালিয়ে একটি রেঞ্জ রোভার গাড়িও জব্দ করে গোয়েন্দারা। ১৭ লাখ টাকা শুল্ক পরিশোধ দেখিয়ে ভূয়া ‘বিল অব এন্ট্রি’ প্রদর্শন করে গাড়িটি বেনামে রেজিস্ট্রেশন করা হয় বলে গোয়েন্দারা দাবি করেন।


bdnewseveryday.com © 2017 - 2018