BdNewsEveryDay.com
Monday, June 17, 2019

ভারতে ভোট চাইছেন অভিনেতা ফেরদৌস, বিজেপির আপত্তি

Monday, April 15, 2019 - 838 hours ago

ভারতে গিয়ে দেশটির লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের পক্ষে ভোট চাইছেন বাংলাদেশের ফেরদৌস। দুই বাংলার চলচ্চিত্রের জনপ্রিয় এই নায়ক তৃণমূলের ‘রোড শো’গুলোতে অংশ নিচ্ছেন, তৃণমূলের প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছেন।

পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের সমর্থনে গতকাল রোববার প্রচারণায় দেখা যায় ফেরদৌসকে। হুডখোলা গাড়িতে করে ওই অভিনেতাকে সঙ্গে নিয়ে রোড শো করেন কানাইয়ালাল।

গতকালের পর আজ সোমবারেও একই কেন্দ্রে তৃণমূল প্রার্থীর হয়ে  প্রচারে নামেন তিনি। ভোট প্রচারে বাংলাদেশের নায়ক ফেরদৌসকে দেখতে রাস্তার দুইপাশে ছিল উৎসাহী মানুষের ভিড়।

তৃণমূল কংগ্রেস প্রার্থীর সঙ্গেই ফেরদৌসও কখনো হাত নাড়িয়ে কখনো বা হাত জোড় করে মানুষের অভিনন্দন গ্রহণ করেন। পাশাপাশি কানাইয়ালালকে ভোট দেওয়ারও আহ্বান জানান তিনি। ফেরদৌসের সঙ্গে একই গাড়িতে ছিলেন টালিগঞ্জের অভিনেতা অঙ্কুশ ও অভিনেত্রী পায়েল সরকার। এদিন রায়গঞ্জের পাশাপাশি হেমতাবাদেও  রোড শোতে অংশ নেন। সোমবার করণদিহি এবং ইসলামপুরেও দুটি নির্বাচনী প্রচারণায় অংশ নিতে দেখা যায় ফেরদৌসকে।



পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল সূত্রে জানা যায়, সোমবার প্রচারণা শেষ করে দেশে ফিরে যাবেন ফিরদৌস।  আগামী ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় রায়গঞ্জ কেন্দ্রে নির্বাচন। 

বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশে বিদেশি অতিথিকে নিয়ে ভোট প্রচারণা স্বভাবতই আগ্রহের উদ্রেক ঘটিয়েছে ভোটারদের মধ্যে। তবে নিন্দুকদের একটা অংশ অবশ্য প্রশ্ন তুলেছেন,  নিজেদের দেশের সরকার গড়ার নির্বাচনে ভিন দেশের নাগরিক কেন প্রচারণায় অংশ নেবেন? যদিও শাসক দল তৃণমূলের সাফ জবাব,  কাঁটাতার দুই বাংলার মধ্যে বিভাজন তৈরি করলেও আমাদের হৃদয় তো একটাই!

তবে বাংলাদেশের নায়ক ফেরদৌসের তৃণমূলের প্রার্থীর হয়ে  নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়াকে রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘ভারতের একটি নিবন্ধিত রাজনৈতিক দল কীভাবে বিদেশি নাগরিককে দিয়ে পশ্চিমবঙ্গে রোড শো করাচ্ছে? আমি এ রকম আগে শুনিনি। আগামীকাল হয়তো আমাদের মমতা বন্দ্যোপাধ্যায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে দিয়ে তৃণমূলের হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার জন্য ডাকতে পারেন। আমরা এই ঘটনার নিন্দা জানাই।’

তবে তৃণমূল প্রার্থী কানাইয়ালালের নির্বাচনী এজেন্ট মুসারফ হুসেন বলেন ‘ফেরদৌস বাংলাদেশে একজন জনপ্রিয় অভিনেতা। আমরা তাকে তৃণমূল কংগ্রেসের প্রার্থীর হয়ে রোড শোতে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছিলাম এবং তিনিও আমাদের ডাকে সাড়া দিয়ে রাজী হয়ে এসেছেন। সোমবারেও ফেরদৌসকে প্রচারে দেখে ভোটারদের মধ্যে আগ্রহ ও উদ্দীপনা অন্য মাত্রা নেয়।’


bdnewseveryday.com © 2017 - 2018