BdNewsEveryDay.com
Monday, July 22, 2019

খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকলে ৯৬ ঘণ্টার ধর্মঘট ও সড়ক-রেলপথ অবরোধ শুরু

Monday, April 15, 2019 - 838 hours ago

নয় দফা দাবি আদায়ে আজ সোমবার ভোর ৬টা থেকে খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোতে শ্রমিকরা ৯৬ ঘণ্টার ধর্মঘট শুরু করেছেন। সেইসাথে সকাল ৮টা থেকে রাজপথ-রেলপথ অবরোধ শুরু হয়েছে। ফলে খুলনার সাথে ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে খুলনার সাথে যশোরের সড়ক যোগাযোগ। কিছু বাস চুকনগর-মরিামপুর হয়ে চলাচল করছে।

রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ ও পাটকল শ্রমিক লীগের উদ্যোগে এ ধর্মঘট শুরু হয়েছে।

বাংলাদেশ পাটকল শ্রমিক লীগ খুলনা অঞ্চলের আহবায়ক মো: মুরাদ হোসেন জানান, ধর্মঘট সকাল ৬টা থেকে শুরু হয়েছে এবং ৮টা থেকে নতুন রাস্তা মোড়ে সড়ক ও রেলপথ অবরোধ করে সমাবেশ চলছে বলে জানান।

১৮ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত ৪ ঘণ্টা রাজপথ-রেলপথ অবরোধ চলবে। এরপর আবার ২৭, ২৮ ও ২৯ এপ্রিল টানা ৭২ ঘণ্টা ধর্মঘট এবং প্রতিদিন সকাল ৭টা থেকে বেলা ১টা পর্যন্ত ৬ ঘণ্টা রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি পালন করা হবে।

উল্লেখ্য, জাতীয় মজুরি কমিশন-২০১৫ এর রোয়েদাদ, পাটক্রয়ের অর্থবরাদ্দ, বদলি শ্রমিক স্থায়ীকরণ, অবসরপ্রাপ্ত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের সব বকেয়া পরিশোধ, শ্রমিকদের প্রতি সপ্তাহে মজুরি পরিশোধ, বকেয়া মজুরি প্রদানসহ ৯ দফা বাস্তবায়নের দাবিতে কয়েক বছর ধরে আন্দোলন করছে। চলতি মাসের ২, ৩ ও ৪ এপ্রিল ৭২ ঘণ্টা ধর্মঘট ও ৪ ঘণ্টা করে রাজপথ ও রেলপথ অবরোধ কর্মসূচি পালন করেন শ্রমিকরা।

সকল


bdnewseveryday.com © 2017 - 2018