BdNewsEveryDay.com
Sunday, October 20, 2019

মহানবীর আদর্শ মেনে শত্রুর বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে ইরান: ড. রুহানি

Wednesday, April 03, 2019 - 838 hours ago

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, রাসূলে খোদা (স.)'র দিকনির্দেশনা অনুযায়ী ইরানি জাতি মানবতার শত্রুদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। আজ (বুধবার) মহানবী হজরত মুহাম্মাদ (স.)'র নব্যুয়তপ্রাপ্তি দিবস উপলক্ষে মন্ত্রিসভার সদস্যসহ শীর্ষস্থানীয় কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে এ কথা বলেছেন।

রুহানি আরও বলেছেন, মহানবীর আদর্শ অনুসরণ করে ইরানিরা অন্যায়ের কাছে মাথানত করে নি। ইরানের বিভিন্ন এলাকায় এখন যে বন্যা হচ্ছে তাতে সাধারণ মানুষ, সরকারি প্রতিষ্ঠান ও সশস্ত্র বাহিনী যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে তা মহানবীর আদর্শেরই প্রতিফলন বলে তিনি মন্তব্য করেন। 

ইরানের প্রেসিডেন্ট বলেন, বন্যার সময়ও চরম অমানবিকতার প্রমাণ রেখেছে আমেরিকা। তারা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়ে বন্যাদুর্গত মানুষের জন্য সাহায্য পাঠানোর পথ বন্ধ করে দিয়েছে। প্রবাসাী ইরানিরা তাদের স্বজনদের জন্যও সাহায্য পাঠাতে পারছেন না। এই পদক্ষেপের মধ্যদিয়ে আমেরিকার ঘৃণ্য চরিত্র আবারও সবার সামনে স্পষ্ট হয়েছে।

রুহানি আরও বলেন, কয়েক মাস আগে আমেরিকায় যে বন্যা হয়েছে তারা এখন পর্যন্ত সেটার ক্ষতিপূরণ করতে পারে নি। কিন্তু ইরানের সবাই মিলে ঐক্যবদ্ধভাবে বন্যার ক্ষতি পুষিয়ে নেবে এবং এটা সবাই দেখতে পাবে। 

বায়তুল মুকাদ্দাস ও গোলান মালভূমির বিরুদ্ধে শত্রুদের ষড়যন্ত্রের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, দু'টি ইস্যুতেই মুসলিম উম্মাহ প্রতিবাদমুখর হয়েছে। এটা মুসলমানদের জন্য বড় অর্জন। 

ইরানের প্রেসিডেন্ট বলেন, বায়তুল মুকাদ্দাস কখনোই ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হবে না এবং গোলান মালভূমিও সিরিয়ারই থাকবে। শত্রুরা মুসলমানদেরকে ইহুদিবাদী ইসরাইলের কাছে নতি স্বীকারে বাধ্য করতে পারবে না বলেও তিনি ঘোষণা করেন।#

পার্সটুডে/সোহেল আহম্মেদ/৩


bdnewseveryday.com © 2017 - 2018