BdNewsEveryDay.com
Sunday, August 25, 2019

শহীদদের স্মরণে লাখো প্রদীপ প্রজ্বালন

Tuesday, March 26, 2019 - 838 hours ago

সোমবার সন্ধ্যায় সংশ্লিষ্ট জেলায় এসব কর্মসূচি পালিত হয়।

বগুড়া প্রতিনিধি জানান, জেলা শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে সন্ধ্যা ৭টা ১ মিনিটে প্রদীপ প্রজ্বালনের সূচনা করেন পুলিশের অতিরিক্ত মহাপরিচালক মোখলেছুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, জেলা প্রশাসক জনাব ফয়েজ আহাম্মদ প্রমুখ।

বগুড়া অনুষ্ঠানের আয়োজন করে বগুড়া জেলা পুলিশ, জেলা ও বিভিন্ন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, সম্মিলিত সাংষ্কৃতিক জোটসহ বগুড়ার বিভিন্ন পেশাজীবী ও শ্রমিক সংগঠন।

বগুড়া

প্রদীপ প্রজ্বালন অনুষ্ঠানে বিশাল লোক সমাগমের কথা চিন্তা করে আলতাফুন্নেছা খেলার মাঠের পার্শ্ববর্তী বগুড়া জিলা স্কুলের প্রাচীর সাময়িকভাবে ভেঙে দেওয়া হয়।

ফরিদপুর প্রতিনিধি জানান, সন্ধ্যায় জেলা শহরের স্বাধীনতা চত্বর থেকে আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সংগঠন আলোর মিছিল সহকারে ফরিদপুর স্টেডিয়ামের পাশে গণকবরে যায়।

এ সময় শহীদের স্বরণে ফুলেল শ্রদ্ধা জানান জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, জেলা পরিষদের চেয়রম্যান লোকমান হোসেন মৃধা, পুলিশ সুপার জাকির হোসেন খান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, সরকারি রাজেন্দ্র কলেজসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান।

ফরিদপুর শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের স্মরণে এক মিনিট নীরাবতা পালন করা হয় সেখানে। এরপর ৭১ সালের স্বাধীনতা যুদ্ধে শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

ফরিদপুর

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান, মুক্তিযুদ্ধা সংসদের সাবকে কমান্ডার আবুল ফয়েজ শাহ নেওয়াজ, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোশাররফ আলী, জেলা আওয়ামী লীগ সভাপতি সুবল চন্দ্র সাহা, শহর আওয়ামী লীগের নাজমুল ইসলাম খন্দকার লেভী, যুবলীগের এএইচএম ফোয়াদ প্রমুখ।

নরসিংদী প্রতিনিধি জানান, সন্ধ্যা ৭টায় জেলা শহরের সার্কিট হাউজ থেকে নরসিংদী প্রেসক্লাব পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তার দুইপাশে মোমবাতি প্রজ্জ্বালন করা হয়।

নরসিংদী নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন, নরসিংদী সিভিল সার্জন হেলাল উদ্দিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মোতালিব পাঠান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল আউয়াল, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সুষমা সুলতানা প্রমুখ মোমবাতি প্রজ্জ্বালন অনুষ্ঠানে নেতৃত্ব দেন।

নরসিংদী

গণহত্যার উপর দুর্লভ আলোকচিত্র/প্রামাণ্যচিত্র প্রদর্শনীরও আয়োজন করা হয়।


bdnewseveryday.com © 2017 - 2018