BdNewsEveryDay.com
Monday, December 09, 2019

রওশনের উপনেতা পদ অনুমোদন

Monday, March 25, 2019 - 838 hours ago

সোমবার সন্ধ্যায় জাতীয় সংসদের জ্যেষ্ঠ সচিব জাফর আহমেদ খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, “ময়মনসিংহ-৪ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য রওশন এরশাদকে ‘বিরোধীদলীয় নেতা এবং উপ নেতা (পারিতোষিক ও বিশেষ অধিকার) অধ্যাদেশ ১৯৭৯’ মোতাবেক জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা হিসেবে স্পিকার স্বীকৃতি প্রদান করেছেন।”

এর আগে গত ২৩ মার্চ ভাই জি এম কাদেরকে হটিয়ে স্ত্রী রওশনকে উপনেতা করতে স্পিকারকে চিঠি দিয়েছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ।

রওশন এরশাদ দশম জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করেন।

গত ১ জানুয়ারি এক ঘোষণায় ভাই জি এম কাদেরকে নিজের অবর্তমানে দলের চেয়ারম্যান হিসেবে মনোনয়ন দিয়ে তাকে দলের সাংগঠনিক দায়িত্ব দেন এরশাদ।

কিন্তু এর আড়াই মাস যেতেই দলের সিনিয়র সদস্যদের সঙ্গে দ্বন্দ্ব, সাংগঠনিক কার্যক্রমে ব্যর্থতার অভিযোগ এনে জি এম কাদেরকে কো চেয়ারম্যানের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় গত ২২ মার্চ। তার পরের দিন ঘোষণা আসে, জি এম কাদের সংসদে প্রধান বিরোধী দলটির উপনেতা হিসেবেও থাকছেন না।

বেশ ক’ বছর ধরেই দলের সিনিয়র কো চেয়ারম্যান রওশন এরশাদের সঙ্গে জি এম কাদেরের শীতল সম্পর্ক চলছে। দলের নীতিনির্ধারণী পর্যায়ে বেশকটি সভায় দুজনে নানা ইস্যুতে বৎসায় জড়িয়েছিলেন।


bdnewseveryday.com © 2017 - 2018