BdNewsEveryDay.com
Friday, April 19, 2019

সংবাদ সম্মেলনে ক্ষেপে গেলেন বিএসইসি মুখপাত্র

Monday, March 25, 2019 - 606 hours ago

সোমবার দুপুর ১২টায় আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব ভবনের মাল্টিপারপাস হলে বিনিয়োগ শিক্ষা কার্যক্রম নিয়ে ছিল ওই সংবাদ সম্মেলন।

সংবাদ সম্মেলনের শেষের দিকে শেয়ারবাজারে কারসাজির ঘটনায় জরিমানার পরিমাণ এবং বিএসইসিতে সাংবাদিক প্রবেশে কড়াকড়ি নিয়ে প্রশ্ন করলে উত্তেজিত হয়ে যান বিএসইসি মুখপাত্র; এ সময় অকথ্য ভাষায় সাংবাদিকদের আক্রমণও করেন তিনি।

সংবাদ সম্মেলনে এক সাংবাদিক জানতে চান, “শেয়ারবাজারে কারসাজির অভিযোগে বিভিন্ন সময় বিএসইসি বিনিয়োগকারীদের জরিমানা করা হয়। কিন্তু দেখা যায় ৫-১০ কোটি টাকা কারসাজি করে মুনাফা করেছেন, এমন ব্যক্তিকে কমিশন ৫-১০ লাখ টাকা জরিমানা করে। এতে করে কি কারসাজি বন্ধ করা সম্ভব?”

এই প্রশ্নের উত্তরে বিএসইসির নির্বাহী পরিচালক রাগত স্বরে বলেন, “জরিমনা বা শাস্তির দেওয়া কমিশনের বিষয়।”

‘আপনারা তদন্তটা ঠিকমত করছেন কি-না’- সাংবাদিকের পাল্টা প্রশ্নে সাইফুর বলেন, “আপনার কাছ থেকে আমাদের তদন্ত শেখার কিছু নেই।”

এ সময় মঞ্চে থাকা বিএসইসির পরিচালক রেজা করিম বলেন, “আমাদের তদন্তের ক্ষেত্রে কিছু সীমাবদ্ধতা থাকে, প্রমাণের ঘাটতি থাকে এছাড়াও আইনের কিছু সীমাবদ্ধতাও রয়েছে।”



তখন একজন সাংবাদিক জানতে চান, “আইনের সীমাবদ্ধতা দূর করার ক্ষেত্রে আপনারা কি ধরনের পদক্ষেপ নিয়েছেন?”

এই প্রশ্নের উত্তর না দিয়ে সংবাদ সম্মেলনের মঞ্চ থেকে উঠে যান বিএসইসির মুখপাত্র সাইফুর।

এরপর বিএসইসিতে সাংবাদিকদের প্রবেশে বাধা দেয়ার কারণ জানতে চাইলে আবারো ক্ষেপে উঠেন বিএসইসির মুখপাত্র।

বিএসইসির সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে এমন দুর্ব্যবহারের প্রতিবাদ জানিয়েছে পুঁজিবাজার বীটের সাংবাদিকদের সংগঠন সিএমজেএফ।

এক বিবৃতিতে সংগঠনের সভাপতি হাসান ইমাম রুবেল ও সাধারণ সম্পাক মনির হোসেন বলেন, বিএসইসির সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করা হয়েছে। নিজ কার্যালয়ে আমন্ত্রণ জানিয়ে সাংবাদিকদের সঙ্গে এমন দুর্ব্যবহার এবং অকথ্য ভাষায় আক্রমণ গোটা সাংবাদিক সমাজকে মর্মাহত ও ব্যথিত করেছে।”

ঘটনার গ্রহণযোগ্য সমাধান না হলে সাংবাদিকদের মর্যাদার স্বার্থে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ার করেন সিএমজেএফ নেতারা।


bdnewseveryday.com © 2017 - 2018