BdNewsEveryDay.com
Sunday, March 24, 2019

রোকেয়া হলের প্রভোস্টকে পদত্যাগ করতে হবে: ডাকসু ভিপি

Thursday, March 14, 2019 - 247 hours ago

ডাকসু নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপির কারণে রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদাকে অবশ্যই পদত্যাগ করতে হবে বলে জানিয়েছেন ডাকসুর নব নির্বাচিত ভিপি নূরুল হক নূর। বৃহস্পতিবার দুপুরে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন পালনকারীদের সাথে সংহতি জানাতে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রোকেয়া হলে ১১ মার্চ ডাকসুর নির্বাচনে ব্যাপক কারচুপি ও অনিয়ম হয়েছে। তাতে হলের প্রভোস্ট এরই মধ্যে পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন। অবিলম্বে তার পদত্যাগ দাবি করছি।

ভিপি নূরুল হক বলেন, যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে নারী লাঞ্ছনা ও হেনস্তার অপসংস্কৃতি চালু করছে- বিশ্ববিদ্যালয় প্রশাসন যেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে।

একই সময় সংহতি জানাতে আসেন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও নির্বাচনে অংশ নেয়া অন্যান্য প্যানেলের নেতারা। এরপর সংহতি জানাতে আসেন জাতীয়তাবাদী ছাত্রদলের হয়ে ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান।

এর আগে দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রোকেয়া হলের প্রভোস্ট জিনাত হুদা সাংবাদিকদের জানান, ১১মার্চ নির্বাচনের দিন রোকেয়া হলে পাওয়া ব্যালট বাক্স ভোট কেন্দ্রের বাইরে ছিল না। ভেতরে ব্যালট পেপার শেষ হয়ে যাওয়ার পর আমরা সেগুলো ব্যবহার করতে সেখানে রেখেছিলাম।

১২ মার্চ থেকে রোকেয়া হলের প্রভোস্টের পদত্যাগ সহ চার দফা দাবিতে অনশন পালন করছে হলের ৫ শিক্ষার্থী।

সকল


bdnewseveryday.com © 2017 - 2018