BdNewsEveryDay.com
Saturday, May 25, 2019

ভিপি ও সমাজসেবা বাদে ডাকসুর সকল পদে পুনর্নির্বাচনের দাবি নুরুল হকের

Wednesday, March 13, 2019 - 838 hours ago

সংগ্রাম অনলাইন ডেস্ক:

নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি ও সমাজসেবা সম্পাদক পদ বাদে সকল পদে পুনর্নির্বাচনে দাবি জানিয়েছেন নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর।

মঙ্গলবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও ডাকসুর ভিপি পদে পরাজিত রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সাথে শুভেচ্ছা বিনিময়ের কয়েক ঘণ্টা পরই তিনি এ দাবি জানান।

এসময় নুরুল হক ডাকসু নির্বাচনের সাথে জড়িত বর্তমান কর্মকর্তাদের পদত্যাগ এবং নতুন প্রশাসনের অধীনে পুনর্নির্বাচন আয়োজনের দাবি জানান।

নিজের প্যানেলের অন্য সদস্য এবং বাম ছাত্র সংগঠনের নেতাদের সাথে আলোচনার পর টিএসসিতে সন্ধ্যা পৌনে ৭টার দিকে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব দাবি করেন।

এর আগে বিকালে ছাত্রলীগের সভাপতি শোভনের সাথে শুভেচ্ছা বিনিময় করেন নুরুল হক নুর। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দেন নুর।

এর আগে দুপুরে ক্যাম্পাসে ছাত্রলীগের নেতা-কর্মীরা নুরের ওপর হামলা করে বলে অভিযোগ ওঠে। পরে আড়াইটার দিকে টিএসসি অডিটোরিয়ামে নুর এবং বিভিন্ন ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা বৈঠকে মিলিত হন।

৪টার দিকে শোভন তার অনুসারীদের নিয়ে অডিটোরিয়ামে প্রবেশ করেন এবং নুরের সাথে ১০-১৫ মিনিট কথা বলেন।

বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীদের সামনে নুরকে জড়িয়ে ধরেন শোভন। তখন ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন নবনির্বাচিত ভিপি।

‘তবে পুনর্নির্বাচনের জন্য আমরা আমাদের দাবি অব্যাহত রাখবো। ছাত্রদের রায় মেনে নিয়ে তাদের অধিকার রক্ষায় আমরা একসাথে কাজ করবো।’

শোভন বলেন, ‘নির্বাচনে জয়-পরাজয় থাকবেই। নুর ছাত্রদের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছে, সুতরাং আমরা তার সাথে কাজ করবো। আমি সবাইকে অনুরোধ করবো কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না করতে।’

তিনি বলেন, ‘নুর আমাদের সবার প্রত্যাশা পূরণ করবে। সুতরাং প্রিয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বজায় রেখে সবাইকে ইতিবাচক ভূমিকা পালন করতে হবে।’

উল্লেখ্য, ২৮ বছর পর সোমবার ডাকসুতে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভিপি পদে ছাত্রলীগ সভাপতি শোভন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা নুরুল হক নুরের কাছে পরাজিত হন।


bdnewseveryday.com © 2017 - 2018