BdNewsEveryDay.com
Monday, June 24, 2019

কালের কণ্ঠে প্রাণবন্ত আড্ডায় ওবায়দুল কাদেরসহ তিন মন্ত্রী

Friday, January 11, 2019 - 838 hours ago

গোল হয়ে বসে আছেন সবাই। মধ্যমণি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়কমন্ত্রী ওবায়দুল কাদের। নির্বাচন, নির্বাচনের পরের রাজনীতি থেকে শুরু করে সড়কে শৃঙ্খলা—নানা বিষয় নিয়ে চলে আলোচনা। গতকাল বৃহস্পতিবার রাত ৮টা থেকে প্রায় ৪০ মিনিট কালের কণ্ঠ’র প্রধান কার্যালয়ে বসেছিল অন্য রকম এ আড্ডা। কালের কণ্ঠ’র জন্মদিন উপলক্ষে অন্য রকম যে সৌরভ শুরু থেকেই ছিল—সন্ধ্যায় তাতে যোগ হয় অন্য মাত্রা। ওবায়দুল কাদের দল গুছিয়ে এনেছেন তৃণমূল থেকে। নির্বাচনের আগে থেকেই ট্রেনযাত্রা, সড়কযাত্রা, সাধারণ মানুষের কাছে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের বার্তা পৌঁছে দেওয়ার ফলেই নির্বাচনে এবার বিপুল জয় এসেছে আওয়ামী লীগের পক্ষে। এসব বিষয় উঠে আসে আড্ডায়।

কালের কণ্ঠ কার্যালয়ে ঢোকার আগেই গাড়ি থেকে নেমে ফুলেল শুভেচ্ছা জানান সড়কমন্ত্রী। সেখানে সড়কমন্ত্রীকে স্বাগত জানান কালের কণ্ঠ সম্পাদক ও জনপ্রিয় কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন এবং কালের কণ্ঠ’র নির্বাহী সম্পাদক ও জনপ্রিয় কথাসাহিত্যিক মোস্তফা কামাল।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে কালের কণ্ঠকে শুভেচ্ছা জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এর আগেই শুভেচ্ছা জানাতে উপস্থিত হয়েছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাব উদ্দিন। পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অন্যদের নিয়ে আড্ডা শুরু হয় দোতলায় কালের কণ্ঠ সম্পাদকের কক্ষে। মন্ত্রীরা ছাড়াও প্রাণবন্ত আড্ডায় শামিল হন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম ও নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান। কালের কণ্ঠ সম্পাদক ও নির্বাহী সম্পাদক তো ছিলেনই।

কথা চলে এক মুখ থেকে অন্য মুখে। আড্ডার ফাঁকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় ধানের শীষের প্রার্থীর জয় হয়েছে স্থগিত তিন কেন্দ্রের নির্বাচনে। আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচন যে হয়নি, তা করা হবে বলেও জানালেন তিনি। মন্ত্রী বলেন, সড়কে বড় বড় প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। দ্বিতীয় কাঁচপুর সেতুর কাজ শেষ হয়েছে। দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতুর কাজও চলছে। মেট্রো রেল হবে পাঁচটি। একটি হচ্ছে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত। ৩৭ মিনিটে ভ্রমণ করা যাবে এই অংশ। চলতি বছরের ডিসেম্বরে এই প্রকল্পের উত্তরা-আগারগাঁও অংশ চালু হবে। তিনি আরো জানালেন, ঢাকার চারপাশ ঘিরে তৈরি করা হবে রিং রোড। এ ছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট কমাতে প্রতিটি মোড়ে এবং রেললাইনের ওপর দিয়ে নির্মিত হচ্ছে উড়াল সড়ক। দেশে বর্তমানে ১৭টি উড়াল সড়ক ও সেতুর কাজ চলছে।


bdnewseveryday.com © 2017 - 2018