BdNewsEveryDay.com
Monday, June 17, 2019

প্রশ্নপত্র ফাঁস বন্ধে সবার সহযোগিতা চাইলেন উপমন্ত্রী

Friday, January 11, 2019 - 838 hours ago

পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস বন্ধ করতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা চেয়েছেন নবনিযুক্ত শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। আজ শুক্রবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, তাঁর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে দৃঢ়প্রত্যয়ী তিনি।

প্রশ্ন ফাঁসের বিষয়টি চ্যালেঞ্জ উল্লেখ করে মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘প্রশ্ন ফাঁসের বিষয়টা সব সময়ই একটা চ্যালেঞ্জ। প্রশ্ননফাঁসের বিষয়টা পার্শ্ববর্তী দেশ ভারতেও একটা চ্যালেঞ্জ, প্রশ্ন ফাঁসের বিষয়টা উন্নত বিশ্বের রাষ্ট্রগুলোতেও একটা চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জটা প্রতিবছরই আসবে, প্রত্যেক পরীক্ষার সময়ই আসবে। এই চ্যালেঞ্জটা আমাদের সকলে একসঙ্গে মিলে মোকাবিলা করতে হবে।’

অভিভাবকদের উদ্দেশে শিক্ষা উপমন্ত্রী বলেন, ‘অভিভাবকরা যেন ফলাফলের জন্য মরিয়া হয়ে ছাত্রছাত্রীদের ওপরে চাপ প্রয়োগ না করে, (চাপহীনভাবে) পড়াশোনাটা চালিয়ে যেতে হবে। পাশাপাশি ফলাফলের জন্য মরিয়া হয়ে, আমরা যেভাবে করে চাই যে প্রশ্ন আমার প্রয়োজন, প্রশ্ন যেকোনো মূল্যে আমার হাতে আসতে হবে, সেই মানসিকতা থেকে বেরিয়ে এসে আমরা যেন শ্রেণিকক্ষে পাঠদান, পাঠ গ্রহণ, পরিপূর্ণ সিলেবাস শেষ করা, সেটার ওপর যদি আমরা জোর দিই; পরীক্ষার ওপরে, পরীক্ষার ফলাফলের ওপরে জোরটা একটু যদি আমরা কমিয়ে আনতে পারি, তাহলে আমার মনে হয় যে, প্রশ্নপত্র ফাঁসের যে চাপটা সেটা আমরা কমিয়ে আনতে পারব।’

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাবউদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহসভাপতি খোরশেদ আলম সুজন, অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন বাবুল, নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিনসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এর আগে সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা থেকে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে পৌঁছান শিক্ষা উপমন্ত্রী। সে সময় নগর আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান।


bdnewseveryday.com © 2017 - 2018