BdNewsEveryDay.com
Monday, June 17, 2019

পোলার্ড ঝড়ে ঢাকার বড় সংগ্রহ

Friday, January 11, 2019 - 838 hours ago

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার দিনের প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামা ঢাকার সংগ্রহ ৯ উইকেটে ১৮৩ রান।

রংপুরকে শুরুতেই সাফল্য এনে দেন সোহাগ গাজী। নিজের প্রথম ও ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই বিপজ্জনক জাজাইকে ফিরিয়ে দেন ডানহাতি অফস্পিনার। আগের দুই ম্যাচেই ফিফটি তুলে নেওয়া আফগান বাঁহাতি ফেরেন ৩ বলে মাত্র ১ রান করে। পরের ওভারে আরেক উদ্বোধনী ব্যাটসম্যান নারাইনকে বিদায় করেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। পয়েন্টে রবি বোপারার হাতে ধরা পড়ার আগে দুই চারে ৯ বলে ৮ রান করেন উইন্ডিজ তারকা।

তিনে নামা রনি তালুকদারের ছোট্ট ঝড় থামে বেনি হাওয়েলের অসাধারণ এক ক্যাচে। গাজীর বলে মিড অফের উপর দিয়ে ওড়ানোর চেষ্টায় ঠিকমতো টাইমিং করতে ব্যর্থ হন ডানহাতি এই ব্যাটসম্যান। এক্সট্রা কভার থেকে পেছনে অনেকটা দৌড়ে দারুণ দক্ষতায় বল তালুবন্দি করেন হাওয়েল। দুই চার ও এক ছক্কায় মাত্র ৮ বলে ১৮ রান করেন রনি। 

চলতি আসরে প্রথমবারের মতো ব্যাটিংয়ের সুযোগ পাওয়া মিজানুর রহমানও ইংনিস বড় করতে পারেননি। একটি করে ছক্কা ও চারে ১২ বলে ১৫ রান করে হাওয়েলের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি।

১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৫ রান তোলা ঢাকার ইনিংস গতি পায় পোলার্ড ক্রিজে আসার পর। নাজমুল ইসলামের করা ইংনিসের ত্রয়োদশ ওভারে তিন ছক্কায় নেন ২২ রান। চারটি চার ও তিনটি ছক্কায় মাত্র ২১ বলে করেন চলতি আসরের দ্রুততম ফিফটি। ফিফটির পর বেশি দূর এগোতে পারেননি পোলার্ড। ২৬ বলে ৬২ রান করে হাওয়েলের বলে মেহেদি মারুফের হাতে ধরা পড়েন।

এক প্রান্ত আগলে রাখা অধিনায়ক সাকিব আল হাসানকে ফেরান ফরহাদ রেজা। শেষ ওভারের প্রথম বলে বোল্ড হয়ে যান ৩ ছক্কায় ১৩ বলে ২৩ রান করা আন্দ্রে রাসেল। আগের দুই ম্যাচে শেষদিকে কার্যকর ইনিংস খেলা শুভাগত হোম এদিন ব্যর্থ। ৮ বলে মাত্র ৩ রান করে এলবিডব্লিউ হয়ে ফেরেন এই অলরাউন্ডার। ইনিংসের শেষ বলে আউট হন নুরুল হাসান সোহান। শেষ ওভারে ৭ রান তুলতে তিন উইকেট হারায় ঢাকা।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা ডায়নাইমাটস: ২০ ওভারে ১৮৩/৯ (জাজাই ১, নারাইন ৮, রনি ১৮, সাকিব ৩৬, মিজানুর ১৫, পোলার্ড ৬২, রাসেল ২৩, শুভাগত ৩, সোহান ৪, রুবেল ১*; মাশরাফি ৪-০-২২-১, সোহাগ ৩-০-২৮-২, শফিউল ৪-০-৩৫-৩, অপু ২-০-৩৪-০, রেজা ৩-০-৩২-১, হাওয়েল ৪-০-২৫-২)।


bdnewseveryday.com © 2017 - 2018