BdNewsEveryDay.com
Wednesday, March 20, 2019

মাশরাফির রংপুরের সামনে কাঁপছে সাকিবের ঢাকা

Friday, January 11, 2019 - 838 hours ago

হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি গতবারের দুই ফাইনালিস্ট রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস। এবারের আসরেও ফেভারিট দুই দল। তাই বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এ দুই দলের ম্যাচকে ঘিরে ক্রিকেটপ্রেমীদের বাড়তি আগ্রহ ছিল। এই ম্যাচে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তাঁর এই সিদ্ধান্ত যে ভুল হয়নি, সেটা ভালোভাবেই বোঝা গেছে। প্রথমে ব্যাটিংয়ে নামা সাকিব আল হাসানের ঢাকা রীতিমতো কাঁপছে।

আজ শুক্রবার মিরপুরে শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকা ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে করেছে ৭৫ রান। সোহাগ গাজী দুটি এবং অধিনায়ক মাশরাফি ও হাওয়েল একটি করে উইকেট নিয়ে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ভিতে কিছুটা নাড়া দেন।

বর্তমান চ্যাম্পিয়ন রংপুর এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে। এর মধ্যে দুটিতে জয় ও একটিতে হেরেছে তারা। চার পয়েন্ট নিয়ে রানরেটে পিছিয়ে থাকায় টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে রংপুর। চার পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে আছে ঢাকা। এই ম্যাচে যে দল জিতবে, তারা দখলে নেবে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান।

চিটাগং ভাইকিংসের কাছে তিন উইকেটে হার দিয়ে এবারের আসর শুরু করে রংপুর। তবে ঘুরে দাঁড়াতে সময় নেয়নি তারা। নিজেদের পরের দুই ম্যাচে প্রতিপক্ষকে হারের লজ্জা দেয় মাশরাফির দল। মাহমুদউল্লাহর খুলনা টাইটানসকে ৮ রানে ও কুমিল্লা ভিক্টোরিয়ানসকে ৯ উইকেটে হারায় রংপুর।

কুমিল্লাকে একাই বিধ্বস্ত করেছিলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। চার ওভার বল করে একটি মেডেন নিয়ে ১১ রানে ৪ উইকেট  নিয়েছিলেন তিনি। তাঁর আগুনে বোলিংয়ে মাত্র ৬৩ রানে গুটিয়ে যায় কুমিল্লা। ৬৪ রানের লক্ষ্য নিয়ে মাত্র এক উইকেট হারিয়ে জয় পায় রংপুর। তাই শুরুটা ভালো না হলেও জয়ের ধারায় ফিরেছে রংপুর। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতেই মরিয়া থাকবে মাশরাফির দল।

এদিকে, এখন পর্যন্ত শতভাগ সাফল্য পেয়েছে ঢাকা ডায়নামাইটস। দুই ম্যাচে অংশ নিয়ে দুটিই জিতেছে তারা। নিজেদের প্রথম ম্যাচে রাজশাহী কিংসকে ৮৩ রানে ও দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটানসকে ১০৫ রানে হারিয়েছে ঢাকা।


bdnewseveryday.com © 2017 - 2018