BdNewsEveryDay.com
Monday, June 17, 2019

৪০ তম বিসিএস পরীক্ষা এপ্রিলে

Friday, January 11, 2019 - 838 hours ago

সংগ্রাম অনলাইন ডেস্ক:

বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) ৪০তম নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষা আগামী এপ্রিল মাসে হতে পারে। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মোহাম্মদ সাদিকবিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন। 

মোহাম্মদ সাদিক বলেন, ‘এ বছরের এপ্রিল মাসের মধ্যে প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার সম্ভাবনা আছে। যেহেতু এসএসসি ও এইচএসসি পরীক্ষা আছে। এর ফাঁকে কীভাবে পরীক্ষাটি সুষ্ঠুভাবে নেওয়া যায়, তার জন্য আমরা কাজ করছি।’ 

৪০তম বিসিএসে সর্বোচ্চসংখ্যক প্রার্থী প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেবেন। ৪০ তম বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী। বিসিএস এর প্রিলিমিনারি পরীক্ষা এ আবেদন রেকর্ড গড়েছে।  এ বিপুল সংখ্যক আবেদনকারীর পরীক্ষা কীভাবে নেয়া হবে তা নিয়ে পরিকল্পনা করছে পিএসসি। 

এর আগে, ৪০ তম বিসিএস এ আবেদনের জন্য গত বছরের ১১ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। আবেদন গ্রহণ শুরু হয় ৩০ সেপ্টেম্বর থেকে। 

এই বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে। ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেয়ার কথা রয়েছে। 


bdnewseveryday.com © 2017 - 2018