BdNewsEveryDay.com
Thursday, December 13, 2018

কলকাতায় সম্মেলনে বাংলায় বক্তব্য দিয়ে প্রশংসা কুড়াচ্ছেন মোস্তাফা জব্বার

Thursday, December 06, 2018 - 158 hours ago

প্রচলিত শিক্ষাব্যবস্থাকে বঙ্গোপসাগরে ফেলে দিয়ে ডিজিটাল শিক্ষাব্যবস্থা দিতে হবে ভবিষ্যত প্রজন্মকে, আর তাহলেই  এগিয়ে যাওয়া যাবে ডিজিটাল সমাজের দিকে।

কলকাতায় আনন্দবাজার পত্রিকার আয়োজনে তিন দিনের তথ্য প্রযুক্তি সম্মেলনের সূচনা লগ্নে এই মন্তব্য করলেন বাংলাদেশের  সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

মোস্তাফা জব্বার বলেন, প্রচলিত  শিক্ষাব্যবস্থাকে বঙ্গোপসাগরে ফেলে দিয়ে ডিজিটাল শিক্ষাব্যবস্থার প্রচলন করতে হবে। বুঝতে  হবে ভবিষ্যৎ প্রজন্মের কী শিক্ষা দরকার।

২০ মিনিটের বক্তৃতার সময় বারবার করতালির মাধ্যমে উপস্থিত শ্রোতারা তার বক্তব্যের প্রশংসা করেন। মঞ্চে উপস্থিত পশ্চিমবঙ্গ সরকারের অর্থমন্ত্রী অমিত মিত্র ও তার বক্তব্যের ভুয়সী প্রশংসা  করেন।

যদিও তিন দিন ব্যাপী এই সম্মেলনের নাম ইনফোকম এবং মূল বিষয় তথ্য প্রযুক্তি, মোস্তাফা জব্বার নিজের বক্তব্য স্বল্প পরিসরে বেঁধে রাখেননি। বাংলাদেশের মুক্তিযুদ্ধ থেকে শুরু করে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নসহ নানা বিষয়ে তিনি বক্তব্য দেন এবং মন জয় করে নেন শ্রতাদের।

অন্যান্য বক্তাদের মতো ইংরেজির বদলে মোস্তাফা জব্বার কথা বলেন বাংলায় এবং তা শ্রোতাদের মুগ্ধ করে। তিনি বলেন, আজ আমাদের সব থেকে বড় চ্যালেঞ্জ হলো শিক্ষিত মানুষের  জন্য  চাকরি  যোগাড় করা। একই সাথে ডিজিটাল  বিপ্লবের জন্য শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন  করতে হবে।


bdnewseveryday.com © 2017 - 2018