BdNewsEveryDay.com
Thursday, December 13, 2018

এ্যানির বিরুদ্ধে দুদকের মামলা, বৈধতা প্রশ্নে হাইকোর্টে রায় ১০ জানুয়ারি

Thursday, December 06, 2018 - 160 hours ago

অবৈধভাবে সম্পদ অর্জন ও দুদকের কাছে সম্পদের তথ্য গোপনের অভিযোগে করা মামলায় বিচারিক আদালতে অভিযোগ গঠনের আদেশের বিরুদ্ধে লক্ষীপুর-৩ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির করা আবেদনের ওপর আগামী ১০ জানুয়ারি রায় দেবেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার রায়ের দিন নির্ধারণ করে আদেশ দেন।

আদালতে এ্যানির পক্ষে আইনজীবী ছিলেন জহিরুল হক সুমন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারি অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

এক কোটি ৪০ লাখ ৪২ হাজার ছয়শ ৭০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং ১৩ লাখ ১৩ হাজার ৯শ ৪০ টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগে ২০১৪ সালের ৯ অক্টোবর এ্যানির বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় মামলা করে দুদক।

এরপর দুদক অভিযোগপত্র দাখিল করলে ২০১৬ সালের ২৪ মে ঢাকার বিশেষ জজ আদালতে এ্যানির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। অভিযোগ গঠনের এ আদেশের বিরুদ্ধে ২০১৬ সালের পহেলা সেপ্টেম্বর হাইকোর্টে রিভিশন আবেদন করেন এ্যানি। হাইকোর্ট মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেন ও রুল জারি করেন।

এ রুলের ওপর গত ৫ ডিসেম্বর চূড়ান্ত শুনানি সম্পন্ন হয়। আদালত ৬ ডিসেম্বর রায়ের দিন নির্ধারণ করেন। কিন্তু বৃহস্পতিবার নির্ধারিত দিনে এ্যানির আইনজীবী সময়ের আবেদন করলে আদালত রায়ের দিন পিছিয়ে ১০ জানুয়ারি নির্ধারণ করেন।

 


bdnewseveryday.com © 2017 - 2018