BdNewsEveryDay.com
Thursday, December 13, 2018

উইলিয়ামসনের দারুণ সেঞ্চুরি, অপেক্ষায় নিকোলস

Thursday, December 06, 2018 - 159 hours ago

১৩৯ রানের ইনিংস খেলে অপরাজিত আছেন উইলিয়ামসন। সেঞ্চুরি থেকে ১০ রান দূরে নিকোলস। পাকিস্তানের বিপক্ষে আবু ধাবি টেস্টের চতুর্থ দিন শেষে নিউ জিল্যান্ডের রান ৪ উইকেটে ২৭২।

অথচ চতুর্থ উইকেট পড়ার সময় তাদের রান ছিল কেবল ৬০। এরপর ৮০ ওভারের বেশি সময় জুটি বেঁধে উইলিয়ামসন ও নিকোলস যোগ করেছেন ২১২ রান। বৃহস্পতিবার দিন শেষে কিউইরা এগিয়ে ১৯৮ রানে।

দিনের শুরুটা ছিল ইয়াসির শাহর ইতিহাস রচনা দিয়ে। সেই ইতিহাসের অংশ হয়েছেন উইলিয়াম সামারভিল। কিউই নাইটওয়াচম্যানকে বোল্ড করে ইয়াসির পূর্ণ করেছেন ২০০ টেস্ট উইকেট। ৩৩ টেস্টে মাইলফলক ছুঁয়ে ভেঙেছেন ১৯৩৬ সালে গড়া ক্ল্যারি গ্রিমেটের দ্রুততম দুইশর রেকর্ড (৩৬ টেস্ট)।

পাঁচে নামা রস টেইলর চেষ্টা করেছিলেন পাল্টা আক্রমণের। ১৪ বলে ২২ রান করা ব্যাটসম্যানকে থামান শাহিন শাহ আফ্রিদি।

কিউইরা তখনও পাকিস্তানের প্রথম ইনিংসের চেয়ে পেছনে ১৪ রানে, হাতে কেবল ৬ উইকেট। দিন শেষেও উইকেট বাকি সেই ৬টিই। উইলিয়ামসন ও নিকোলসের জুটিতে বদলে গেছে ম্যাচের চিত্র।

প্রথম ইনিংসে সেঞ্চুরি থেকে ১১ রান দূরে আউট হয়ে গিয়েছিলেন উইলিয়ামসন। কিউই অধিনায়ক এই ইনিংসে ছিলেন আরও প্রত্যয়ী। ১৫৪ বলে স্পর্শ করেছেন ১৯তম টেস্ট সেঞ্চুরি। লড়াইয়ে ক্ষান্তি দেননি এরপরও। বরং ছিলেন আরও সাবধানী। সেঞ্চুরির পর ৩৯ রান করেছেন আরও ১২৮ বল খেলে।

নিকোলস শুরুতে ছিলেন বেশ নড়বড়ে। সময়ের সঙ্গে খুঁজে পান নিজেকে। মনোসংযোগ আর দৃঢ়তায় অধিনায়কের চেয়ে কম যাননি তিনিও। দিন শেষে তার নামের পাশে ৯০ রান ২৪৩ বলে।

পঞ্চম উইকেটে দুজনের ২১২ রানের অবিচ্ছিন্ন জুটি এসেছে ৪৮২ বলে। শেষ দিন সকালে দ্রুত রান তুলে পাকিস্তানকে ঠেলে দিতে পারে তারা ম্যাচ বাঁচানোর চ্যালেঞ্জে।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ২৭৪

পাকিস্তান ১ম ইনিংস: ৩৪৮

নিউ জিল্যান্ড ২য় ইনিংস: ১০৪ ওভারে ২৭২/৪ (আগের দিন ২৬/২) (উইলিয়ামসন ১৩৯*, সামারভিল ৪, টেইলর ২২, নিকোলস ৯০*; হাসান ০/৩৭, শাহিন শাহ ২/৫৫, ইয়াসির ২/১০৭, বিলাল ০/৬২, আজহার ০/২, হাফিজ ০/৩)।


bdnewseveryday.com © 2017 - 2018