BdNewsEveryDay.com
Friday, September 21, 2018

তিন থানায় ‘ভোলা’র বিরুদ্ধে ১৮ মামলা

Wednesday, May 16, 2018 - 838 hours ago

চট্টগ্রাম: সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যায় অস্ত্র সরবরাহকারী এহতেশামুল হক ভোলার বিরুদ্ধে নগরের তিন থানায় ১৮টি মামলা রয়েছে।

মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গোয়েন্দা-উত্তর) মো. কামরুজ্জামান কর্তৃক নগর পুলিশের প্রসিকিউশন বরাবর সোমবার (১৪ মে) পাঠানো এক চিঠিতে এ তথ্য পাওয়া গেছে। 

এহতেশামুল হক ভোলাকে নগরের পাঁচলাইশ থানায় দায়ের করা মিতু হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

ভোলার বিরুদ্ধে নগরের চান্দগাঁও থানায় ১১টি, বাকলিয়া থানায় ৬টি ও পাঁচলাইশ থানায় ১টি মামলা রয়েছে। চান্দগাঁও থানায় অস্ত্র আইনে ২টি মামলার একটিতে ১০ বছরের সাজা হয়েছে, বিস্ফোরক দ্রব্য আইনে ১টি মামলা, চুরি, ছিনতাই, ডাকাতি ও হত্যাচেষ্টার ৬টি মামলা, হত্যা মামলা ১টি ও জননিরাপত্তা বিশেষ বিধান আইনে ১টি মামলায় ৫ বছরের সাজা, বাকলিয়া থানায় হত্যা মামলা ২টি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১টি, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ২টি ও অস্ত্র আইনে ১টি মামলা (মিতু হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধারের মামলা) এবং পাঁচলাইশ থানায় হত্যা মামলা ১টি।

মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, এহতেশামুল হক ভোলাকে পাঁচলাইশ থানায় দায়ের করা মিতু মামলায় (নম্বর ০১(৬)/২০১৬) গ্রেফতার দেখানো হয়েছে। তার বিরুদ্ধে ১৮টি মামলা রয়েছে।

সম্প্রতি এহতেশামুল হক ভোলা হাইকোর্ট থেকে জামিন পান। গত রোববার (১৩ মে) ভোলার জামিন মঞ্জুরের কাগজপত্র হাইকোর্ট থেকে চট্টগ্রাম আদালতে পৌঁছে। সোমবার (১৪ মে) কাগজপত্র চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পৌঁছে।

হাইকোর্ট থেকে জামিন পেলেও এখনো মুক্তি পাননি মিতু হত্যায় অস্ত্র সরবরাহকারী এহতেশামুল হক ভোলা।

চাঞ্চল্যকর মিতু হত্যায় অস্ত্রের সন্ধান করতে গিয়ে উঠে আসে একসময় বাবুল আক্তারের সোর্স হিসেবে পরিচিত এহতেশামুল হক ভোলার নাম। পরে নগরীর বাকলিয়া এলাকা থেকে ২০১৬ সালের ২৭ জুন ভোলা ও তার অপর এক সহযোগীকে গ্রেফতার করে পুলিশ। উদ্ধার করা হয় মিতু হত্যায় ব্যবহৃত অস্ত্র। এরপর কয়েক দফা রিমান্ডে নিয়ে ভোলাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

২০১৬ সালের ৫ জুন সকাল সাড়ে ৭টায় নগরের জিইসি এলাকায় ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হন তৎকালীন পুলিশ সুপার এবং আলোচিত পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। পরে চাকুরিচ্যুত হন বাবুল আক্তার।

মিতু হত্যা মামলায় জামিন পেলেও মুক্তি নেই ভোলার

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মে ১৬, ২০১৮ এসকে/টিসি


bdnewseveryday.com © 2017 - 2018