BdNewsEveryDay.com
Monday, November 19, 2018

রায়ট গিয়ার নিয়ে দায়িত্ব পালন করবে পুলিশ

Friday, November 09, 2018 - 256 hours ago

নির্বাচনকে সামনে রেখে নাশকতা ঠেকাতে রায়ট গিয়ার (হেলমেট, বুলেট গ্রুপ জ্যাকেট, লেগগার্ড) নিয়ে দায়িত্ব পালন করবে পুলিশ। সংঘাতময় অবস্থা হলে মোকাবেলা করতে গিয়ে যেন পুলিশ আক্রান্ত না হয় সে দিকে নজর রাখার জন্য সব বিভাগে নির্দেশনা দেওয়া হয়েছে।

পুলিশের একাধিক সূত্র এসব তথ্য জানিয়েছে। বৃহস্পতিবার এক অনুষ্ঠানে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া নিরাপত্তার স্বার্থে রায়ট গিয়ার ছাড়া কোনো অবস্থায় ডিউটিতে না যাওয়ার নির্দেশ দিয়েছেন। 

পুলিশ সদর দপ্তরের এক কর্মকর্তা বলেন, ‘এরই মধ্যে সারাদেশের পুলিশ সুপার ও মহানগর পুলিশের কমিশনারসহ সব বিভাগে রায়ট গিয়ারসহ সতর্ক অবস্থানে দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হয়েছে।’

বৃহস্পতিবার সকালে ডিএমপি সদর দপ্তরে দায়িত্বপালনকালে ‘আহত পুলিশ সদস্যদের মধ্যে চিকিত্সার জন্য আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে ডিএমপি কমিশনার বলেন, নিজ নিরাপত্তার স্বার্থেই রায়ট গিয়ার ব্যবহার করতে হবে। সেই সঙ্গে ডিউটি চলাকালে মোবাইল ফোন ব্যবহার করা যাবে না।

আছাদুজ্জামান মিয়া আরো বলেন, ‘দেশের মানুষকে ভালবাসবে, দেশের মানুষের জন্য কাজ করবে। মনে রাখবে তোমার জন্য কেউ যেন হয়রানি না হয়।’

অনুষ্ঠানে ডিএমপির ট্রাফিক কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ১১তম সভায় ৬১ জন আহত পুলিশ সদস্যকে ২০ লাখ ৭০ হাজার টাকা এবং প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে নিহত দু’জনকে পাঁচ লাখ টাকা করে ও গুরুতর আহত দু’জনকে এক লাখ টাকা করে থোক অনুদান দেওয়া হয়। ৬৫ জন পুলিশ সদস্যকে ৩২ লাখ ৭০ হাজার টাকা অনুদান দেন ডিএমপি কমিশনার।


bdnewseveryday.com © 2017 - 2018