BdNewsEveryDay.com
Monday, November 19, 2018

ক্যালিফোর্নিয়ায় বারে বন্দুকধারীর গুলি: নিহত ১৩

Thursday, November 08, 2018 - 262 hours ago

আমেরিকার দক্ষিণ ক্যালিফোর্নিয়ার একটি বারে একজন বন্দুকধারীর গুলিতে অন্তত ১৩ জন নিহত হয়েছে। গতকাল (বুধবার) স্থানীয় সময় রাত ১১টা ২০ মিনিটের সময় এ ঘটনা ঘটে। গুলি বর্ষণের সময় বারটিতে কলেজ ছাত্র দিয়ে ভর্তি ছিল। গোলাগুলির ঘটনায় বন্দুকধারীও মারা গেছে।

বলা হচ্ছে- বন্দুকধারী ব্যক্তি গোলাগুলি শুরুর আগে স্মোক গ্রেনেডের বিস্ফোরণ ঘটায়। এরপর গণহারে গুলি চালায়। বারটিতে অন্তত ২০০ ব্যক্তি ছিল। নিহতদের মধ্যে ভেনটুরা কাউন্টি শেরিফের একজন পুলিশও রয়েছে। ভেনটুরা কাউন্টির শেরিফ জিওফ ডিন বলেন, “যেখানে-সেখানে রক্ত পড়ে রয়েছে এবং সেখানকার অবস্থা খুবই ভয়াবহ।”

হামলাকারীর পরিচয় স্পষ্ট নয় তবে সে কালো কোট পরা ছিল এবং তার মুখে দাঁড়ি ছিল। সে পুলিশের সঙ্গে গোলাগুলির সময় মারা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বন্দুকধারী ব্যক্তি বারের ভেতরে হামলা শুরুর আগে দরজায় প্রহরীকে গুলি করে। তারপর কয়েকটি স্মোক গ্রেনেড ছোঁড়ে এবং গুলি চালায়। এ ঘটনায় অন্তত ১১ জন আহত হয়েছে। আমেরিকায় এ ধরনের গোলাগুলি ও হত্যাকাণ্ডের ঘটনা এখন অনেকটা সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে গোলাগুলির ঘটনায় আমেরিকায় প্রতি বছর গড়ে ৩৩ হাজার মানুষ মারা যায়।#

পার্সটুডে/এসআইবি/৮


bdnewseveryday.com © 2017 - 2018