BdNewsEveryDay.com
Monday, November 19, 2018

শেখ হাসিনাকেও আদালতে হাজির করতে বললেন খালেদা জিয়া

Thursday, November 08, 2018 - 263 hours ago

সংগ্রাম অনলাইন : নাইকো চুক্তি স্বাক্ষর আওয়ামী লীগের সময় হয়েছে দাবি করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেছেন, বিএনপি সরকার কেবল তার ধারাবাহিকতা রক্ষা করেছে।

আজ বৃহস্পতিবার পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারের বিশেষ আদালতে হাজির হয়ে এই মামলার শুনানিকালে এ কথা বলন তিনি।

খালেদার আইনজীবী এডভোকেট সানাউল্লাহ মিয়া বিএনপি চেয়ারপার্সনের বরাত দিয়ে বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও নাইকো দুর্নীতি মামলায় আসামি ছিলেন। কাজেই তাকেও এখানে হাজির করা উচিত।

খালেদার বক্তব্যের ভিত্তিতে ঢাকা বিশেষ আদালতের বিচারক মাহমুদুল কবির বলেন, শেখ হাসিনা ইতিমধ্যে এই মামলায় হাইকোর্ট থেকে খালাস পেয়েছেন। তাই তাকে আদালতে হাজির করার প্রশ্নই ওঠে না।

নাইকো দুর্নীতি মামলার শুনানির জন্য বেলা ১১টা ৪০ মিনিটের দিকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে পুরানো কেন্দ্রীয় কারাগারের অস্থায়ী আদালতে নেয়া হয়।

সেখানে অস্থায়ী আদালতে নাইকো দুর্নীতি মামলার শুনানির পর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার ৯ নম্বর অস্থায়ী বিশেষ জজ মাহমুদুল কবীর।

আদালত ১৪ নভেম্বর মামলার পরবর্তী তারিখ রেখে শুনানি মুলতবি করেন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। রায় ঘোষণার দিন থেকে তিনি নাজিমউদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে বন্দী ছিলেন।

গত ৬ অক্টোবর থেকে অসুস্থতার কারণে বিএসএমএমইউ প্রিজন সেলে সরকার গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসাধীন ছিলেন তিনি।  সূত্র: ইউএনবি। 


bdnewseveryday.com © 2017 - 2018