BdNewsEveryDay.com
Friday, September 21, 2018

গাজা গণহত্যা কুদস দখলদারদের পতন ত্বরান্বিত করবে: আইআরজিসি

Wednesday, May 16, 2018 - 838 hours ago

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি বলেছে, বায়তুল মুকাদ্দাসে মার্কিন দূতাবাস স্থানান্তর ও গাজা গণহত্যা মুসলিম উম্মাহ’র মধ্যে ঐক্য শক্তিশালী করার পাশাপাশি কুদস দখলদার শক্তির পতন ত্বরান্বিত করবে।

সোমবার গাজা উপত্যকায় নাকবা দিবসের বিক্ষোভকারীদের বিরুদ্ধে ইসরাইলি সেনাদের পাশবিক গণহত্যার নিন্দা জানিয়ে আইআরজিসি এক বিবৃতিতে বলেছে, বায়তুল মুকাদ্দাসকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়ে এবং সেখানে দূতাবাস স্থানান্তর করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মুসলমানদের প্রথম ক্বিবলা আল-আকসা মসজিদের প্রতি ধৃষ্টতা দেখিয়েছেন।

বিবৃতিতে আরো বলা হয়, এ ঘটনা ইহুদিবাদী ইসরাইলের নিরাপত্তা নিশ্চিত করার পরিবর্তে আমেরিকা ও ইসরাইলের বিরুদ্ধে মুসলমানদের প্রচণ্ড ক্ষুব্ধ করে তুলবে এবং ইহুদিবাদ বিরোধী প্রতিরোধ সংগ্রাম মধ্যপ্রাচ্যের বাইরেও ছড়িয়ে পড়বে।

আইআরজিসি’র বিবৃতিতে বলা হয়েছে, নিঃসন্দেহে এখন থেকে কুদস দখলদার ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলনকারী সংগঠনগুলোর প্রতি মুসলিম বিশ্বের সমর্থন শক্তিশালী হবে যা এই দখলদার শক্তির পতন ত্বরান্বিত করবে। এতে আরো বলা হয়, সেদিন বেশি দূরে নয় যেদিন ফিলিস্তিনিদের চলমান ইন্তিফাদা গণআন্দোলনের জের ধরে ইসরাইল নামক অবৈধ রাষ্ট্র ধ্বংস হবে, ফিলিস্তিনি জনগোষ্ঠী তাদের মাতৃভূমিতে প্রত্যাবর্তন করতে পারবে এবং ইহুদিবাদী সরকার ও তাদের আঞ্চলিক এবং আন্তর্জাতিক পৃষ্ঠপোষকদের বিচার হবে।

অধিকৃত বায়তুল মুকাদ্দাস শহরে মার্কিন দূতাবাস খোলার প্রতিবাদে সোমবার গাজা উপত্যকায় বিক্ষোভকারী ফিলিস্তিনিদের ওপর নির্বিচারে গুলি চালায় ইহুদিবাদী সেনারা। এতে অন্ত ৫৮ ফিলিস্তিনি শহীদ ও দুই হাজারের বেশি মানুষ আহত হয়।

ইহুদিবাদী ইসরাইল ১৯৬৭ সালের যুদ্ধে ফিলিস্তিনিদের কাছ থেকে বায়তুল মুকাদ্দাস শহর দখল করে নেয়। এখন পর্যন্ত আন্তর্জাতিক সমাজ এই দখলদারিত্বকে স্বীকৃতি দেয়নি। এ অবস্থায় সেই অবৈধ শহরে নিজের দূতাবাস খুলল মার্কিন সরকার।#

পার্সটুডে/মুজাহিদুল ইসলাম/১৬


bdnewseveryday.com © 2017 - 2018