BdNewsEveryDay.com
Monday, June 17, 2019

অবসরের ঘোষণা দিলেন আয়ারল্যান্ড তারকা ও'ব্রায়ান

Friday, October 12, 2018 - 838 hours ago

আয়ারল্যান্ড টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর যখন সবাই লম্বা দৈর্ঘ্যের ক্যারিয়ার গড়ার চিন্তা করছে, তখন নিজের ক্যারিয়ার ১ টেস্টেই থামিয়ে দিলেন নেইল ও'ব্রায়ান। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন আয়ারল্যান্ডের এই উইকেটকিপার ব্যাটসম্যান। ৩৬ বছর ৩৩৮ দিন বয়সী এই ক্রিকেটার কিস্তানের বিপক্ষে ঐতিহাসিক প্রথম টেস্টেও আইরিশ দলের সদস্য ছিলেন।

২০০৬ সালের ৫ আগস্ট স্কটল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচে অভিষেক হয়েছিল ও'ব্রায়ানের। ১৬ বছরের ক্রিকেট ক্যারিয়ারে আন্তর্জাতিক ম্যাচে ২৪১টি ডিসমিসাল নিয়ে আয়ারল্যান্ডের সবচেয়ে সফল উইকেটকিপার তিনি। ক্যারিয়ারের শুরু থেকেই তিনি ছিলেন আইরিশ দলের অপরিহার্য সদস্য।

অবসর ঘোষণা দিয়ে ও'ব্রায়ান বলেন, 'অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে আমি আন্তর্জাতিক ও পেশাদার ক্রিকেট থেকে অবসর ঘোষণা করছি। দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ারে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি অত্যন্ত গর্বিত ও সৌভাগ্যবান।'

আন্তর্জাতিক ক্যারিয়ারে তিনি আয়ারল্যান্ডের হয়ে একটি টেস্ট, ১০৩ ওয়ানডে ও ৩০টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন। ২৮.০৫ গড়ে ২৫৮১ রান করেছেন ওয়ানডেতে। এই ফরম্যাটে তিনি আয়ারল্যান্ডের সর্বোচ্চ পঞ্চম রান সংগ্রহকারী। ১৭.৯২ গড়ে টি-টোয়েন্টিতে তার সংগ্রহ ৪৬৬ রান। এছাড়া একমাত্র টেস্টে ১৮ রান করেছিলেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।


bdnewseveryday.com © 2017 - 2018