BdNewsEveryDay.com
Saturday, October 20, 2018

বিএনপি এখন শূন্য, তাদের নেতৃত্ব চেঞ্জ করতে হবে: খাদ্যমন্ত্রী

Friday, October 12, 2018 - 201 hours ago

বিএনপি এখন দেউলিয়া। শূন্য হয়ে পড়েছে। তাদের এখন নেতৃত্ব চেঞ্জ করতে হবে। তারা একটি ঐক্যজোট করেছে। এটা জাতীয় ঐক্য না, এটা নেতায় নেতায় ঐক্য। এদের জনভিত্তি নেই, ভোটও নেই। জনগণের জন্য এই ঐক্য নয়। ঐক্য প্রক্রিয়ার মাধ্যমে মূলত এর উদ্যোক্তারা চাচ্ছেন বিএনপি-জামাতকে রাষ্ট্র ক্ষমতায় বসাতে। আজ শুক্রবার বিকেলে কেরানীগঞ্জের কালিন্দী ইউনিয়ের মাদারীপুর এলাকায় শেখ হাসিনা সরকারের উন্নয়ন, সফলতা ও ভবিষ্যত পরিকল্পনার প্রচার সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, তারা জঙ্গিগোষ্ঠীর মদদদাতা। তারা রাষ্ট্রকে লুটেপুটে খেতে চাচ্ছে। আর এ কারনেই এই ঐক্যজোট গঠন করেছে। অর্থনৈতিকভাবে বাংলাদেশ এখন সমৃদ্ধ। কারো কাছে এখন আর হাত পাততে হয় না। শিক্ষা, স্বাস্থ্যসহ সব ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে গেছে। দেশ এখন উন্নয়নের মহাসড়কে। আর এই উন্নয়ন ধরে রাখতে চাইলে আওয়ামী লীগের বিকল্প নেই।

খাদ্যমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা সরকারের আমলে দেশের মানুষের কতটুকু ভাগ্যোন্নয়ন হয়েছে তার ওপর নির্ভর করেই দেশের জনগণ ফের আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনবে। দেশ আজ উন্নয়নের রোল মডেল। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গকন্যা শেখ হাসিনার আমলে সবচেয়ে বড় পাওনা হচ্ছে নিজ অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ। তার হাত ধরেই সমুদ্র সীমায় বিজয় এসেছে। তার হাত দিয়ে আজ দেশে দারিদ্রতার হার নিম্ন পর্যায়ে এসেছে। প্রধানমন্ত্রী জনগণের কথা চিন্তা করে ১৬৪টি প্রকল্প চালু করেছেন। যা পৃথিবীর অন্য কোনো দেশে নাই। এর মধ্যে উলেস্নখ্যযোগ্য বয়স্ক ভাতা, বিধাব ভাতা, প্রতিবন্ধী ভাতা,গর্ভবতী মায়েদের জন্য মার্তৃকালীন ভাতা, মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা,কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদান, গরীব শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান ইত্যাদি। 

শেখ হাসিনার আমলেই শ্রমীকদের মুজুরি বৃদ্ধি,দেশের রপ্তানি আয় বৃদ্ধি, মাথাপিছু আয় বৃদ্ধি, কর্মসংস্থাপন বৃদ্ধি, বৈদেশিক মুদ্রা রিজার্ভ বৃদ্ধি, মাতৃত্বকালীন ছুটি বৃদ্ধি করা হয়েছে। শেখ হাসিনার হাত ধরেই আজ দেশের শিক্ষাব্যবস্থায় এসেছে ব্যাপক পরিবর্তন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করা হয়েছে। বছরের প্রথম দিনে ৩৬ কোটি নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়। আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনা বিশ্বেও একজন নন্দিত নেত্রী। বিশ্বের পাঁচজন সৎ নেত্রীর মধ্যে তিনি দ্বিতীয়। বিশ্বের সেরা ১০ রাষ্ট্রনায়কের মধ্যে তার অবস্থান, যোগ করেন তিনি।

দেশ আজ সকল খাতে এগিয়ে গেছে। উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আবারো দরকার শেখ হাসিনা সরকার। এদিকে, নির্বাচনকে কলুসিত করার জন্য ষড়যন্ত্র চলছে। তাই তারা বিদেশিদের কাছেও ধর্না  দিচ্ছেন। তারা আগুন সন্ত্রাস করে শিশু, পুলিশসহ সাধারণ মানুষ পুড়িয়ে হত্যা করেছে। তাদের প্রতি সবার সজাগ থাকতে হবে, বলেন মন্ত্রী। 

কালিন্দী ইউনিয়নের সাবেক আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন মস্তানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন কেন্দ্রীয় যুবলীগ নেতা সাহাবুদ্দিন সাহা, ঢাকা জেলা যুবলীগ সভাপতি শফিউল আজম খান বারকু, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সিদ্দিক, যুবলীগ কেন্দ্রীয় সদস্য ইউসুফ আলী চৌধুরী সেলিম, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সহ সাধারণ সম্পাদক আলতাফ হোসেন বিপ্লব, কেরানীগঞ্জ মডেল থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নাজমুল জাহান রিপন প্রমুখ। 


bdnewseveryday.com © 2017 - 2018