BdNewsEveryDay.com
Monday, February 18, 2019

পঞ্চগড়ে 'দুই বাংলার সমসাময়িক সাহিত্য ও নাট্যচর্চা' শীর্ষক সাহিত্য সম্মিলন

Thursday, October 11, 2018 - 838 hours ago

পঞ্চগড়ে 'দুই বাংলার সমসাময়িক সাহিত্য ও নাট্যচর্চা' শীর্ষক সাহিত্য ও লেখক সম্মিলন অনুষ্ঠিত হয়েছে। নাট্য সংগঠন ভূমিজের আয়োজনে আন্তর্জাতিক নাট্য উৎসবের দ্বিতীয় দিন গত বুধবার সন্ধ্যায় ভূমিজ কার্যালয়ে এই সম্মিলন অনুষ্ঠিত হয়।

সাহিত্য ও লেখক সম্মিলনে দুই বাংলার সমসাময়িক সাহিত্য ও নাট্যচর্চা বিষয়ে আলোচনা করেন ভারতের হুগলি প্যারীমোহন কলেজের বাংলা বিভাগের অধ্যাপক ড. অপূর্ব দে, পঞ্চগড় জেলা উদীচীর সভাপতি শফিকুল ইসলাম।

এ সময় দুই বাংলার আলোচকরা জানান, দুই বাংলার মধ্যে কাঁটাতারের বিভেদ থাকলেও সংস্কৃতি ও সাহিত্যে দুই বাংলার মানুষ এক সুতোয় বাঁধা।   এ সময় আন্তর্জাতিক নাট্য উৎসবের আহ্বায়ক আবু তোয়াবুর রহমান, জেলা নাগরিক কমিটির সভাপতি অ্যাডভোকেট এরশাদ হোসেন সরকার, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আখতারুজ্জামান, সাবেক জেলা পরিষদ প্রশাসক আবু বক্কর ছিদ্দিক, জেলা পরিষদের সদস্য আখতারুন্নাহার সাকী, পঞ্চগড় সাহিত্য সংসদের সভাপতি আরিফুর ইসলাম পল্লব, জেলা নাট্য সমিতির সভাপতি মিজানুর রহমান বাবলু, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড পঞ্চগড়ের সভাপতি মির্জা সাবদারুল ইসলাম মুক্তা, ভূমিজের পরিচালক সরকার হায়দারসহ ভারত ও পঞ্চগড়ের বিভিন্ন এলাকার কবি, লেখক ও সাহিত্যিকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কবিরা তাদের স্বরচিত কবিতা পাঠ করেন।


bdnewseveryday.com © 2017 - 2018