BdNewsEveryDay.com
Monday, October 15, 2018

ইমপ্রেসের হেলিকপ্টার বিধ্বস্ত, প্রাণে বাঁচলেন সাগর, ফেরদৌস আরা, ব্রাউনিয়া

Thursday, October 11, 2018 - 107 hours ago

রাজশাহীর গোদাগাড়ীতে হেলিকপ্টার দুর্ঘটনায় চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রেজা সাগর, সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা, স্বর্ণ কিশোরী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রধান নির্বাহী, উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়াসহ ৬ জন আরোহী অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন। অন্যরা হলেন রফিকুল ইসলাম, সুমন আলী ও তুফান আলী।

বিধ্বস্ত হেলিকপ্টারের পাইলট সৈয়দ সাকের আলীর বরাত দিয়ে গোদাগাড়ী থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, গোদাগাড়ী পৌরসভার লালবাগ হেলিপ্যাডে এ দুর্ঘটনা ঘটে। বৈরী আবহাওয়ায় উড্ডয়নের পরপরই ইঞ্জিনে গোলোযোগ দেখা দেয়। তবে তাৎক্ষণিকভাবে দ্রুত অবতরণ করার চেষ্টা করায় হেলিকপ্টারটি আছড়ে পড়ে। অল্পের জন্য সকলে প্রাণে রক্ষা পেয়েছেন।



প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে গোদাগাড়ী উপজেলার আনোয়ারা ফহিম জিয়াউদ্দীন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে হেলিকপ্টারটি উড্ডয়নের পরপরই এ দুর্ঘটনার কবলে পড়ে। 

জানা যায়, বৃহস্পতিবার সকালে ওই স্কুল মাঠে অনুষ্ঠিত স্বর্ণ কিশোরীদের সমাবেশ ও বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে এসেছিলেন ফরিদুর রেজা সাগরসহ ছয় অতিথি। দুপুরে অনুষ্ঠান শেষ হলে ফরিদুর রেজা সাগর, ফেরদৌস আরা এবং ফারজানা ব্রাউনিয়াসহ ছয়জন হেলিকপ্টারযোগে ঢাকায় ফিরছিলেন। বৃষ্টি ও বাতাসের মধ্যে উড্ডয়নের সময় হেলিকপ্টারটি মাটিতে আছড়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, হেলিকপ্টারটি উড্ডয়নের ২ মিনিটের মধ্যেই ইঞ্জিন থেকে ধোঁঁয়া বের হতে দেখা যায়। মুহূর্তের মধ্যেই হেলিপ্যাড মাঠে নিমার্ণাধীন ভবনের সামনে আছড়ে পড়ে। তবে যাত্রীরা অক্ষত রয়েছেন। তারা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বিশ্রাম নিয়ে রাজশাহীতে ফিরেছেন। এরপর তারা ঢাকার উদ্দেশ্যে রাজশাহী ত্যাগ করবেন বলে জানা গেছে।

গোদাগাড়ী থানার ওসি আরও বলেন, হেলিক্প্টার বিকল হয়ে আছড়ে পড়লেও চ্যানেল আইয়ের পরিচালক ও অপর ছয়জন আরোহীর সকলেই সম্পূর্ণ সুস্থ রয়েছেন। গোদাগাড়ী উপজেলা ফায়ার সার্ভিস জানিয়েছে, উদ্ধার অভিযান সম্পন্ন হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের গোদাগাড়ী স্টেশনের লিডার নজরুল ইসলাম জানান, ফরিদুর রেজা সাগর, রফিকুল ইসলাম, তুফান আলী ও সুমন আলী সামান্য আহত হয়েছেন। তারা আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠান। সেখানে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সংগীতশিল্পী ফেরদৌস আরা এবং ফারজানা ব্রাউনিয়াও অক্ষত রয়েছেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দা উজ্জল হোসেন বলেন, ইঞ্জিন স্টার্ট দেওয়ার কয়েক মিনিট পর হেলিকপ্টারটি উড়তে শুরু করে। ২০-২৫ গজ ওপরে ওঠার পর একটি বিকট শব্দ হয়। এরপরই বিক্ষিপ্তভাবে ঘুরতে ঘুরতে হেলিকপ্টারটি নির্মাণাধীন একটি বাড়ির পিলারের ওপর আছড়ে পড়ে। তখনও পাখা ঘুরছিল। এক পর্যায়ে হেলিকপ্টারের আরোহীরা ধীরে ধীরে ভেতর থেকে বেরিয়ে আসেন।

ইত্তেফাক/নূহু


bdnewseveryday.com © 2017 - 2018