BdNewsEveryDay.com
Thursday, October 18, 2018

খুনিদের সঙ্গে জাতীয় ঐক্য জনগণ সমর্থন করে না: কাদের

Thursday, October 11, 2018 - 175 hours ago

জাতীয় ঐক্যপ্রক্রিয়া নিয়ে আবারো প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ২১ আগস্টের খুনের দায়ে দণ্ডিত রাজনৈতিক দলের সঙ্গে ড. কামাল হোসেন ও বি. চৌধুরী কোন নৈতিকতায় ঐক্য প্রক্রিয়ায় অংশ নিয়েছেন? বাংলাদেশের রাজনীতি কি খুনি, দণ্ডিত, আত্মস্বীকৃত দুর্নীতিবাজদের হাতে ন্যস্ত হবে? খুনিদের সঙ্গে জাতীয় ঐক্য করবেন? এ ধরণের জাতীয় ঐক্যে জনগণ কোনো দিনও বিশ্বাস করবে না, সমর্থন করবে না।

বৃহস্পতিবার সকালে রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সড়ক পরিবহন অধিদপ্তরের এক অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২১ আগস্ট গ্রেনেড হামলার দায় এড়াতে পারেন না। তখন স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন তিনি নিজে। তিনি কি দায় এড়াতে পারেন? এটা কি ফরমায়েশি রায়? যে গ্রেনেডগুলো অবিস্ফোরিত, সেগুলো কেন ধ্বংস করা হলো? তখন কে ক্ষমতায় ছিল? এটা কি ফরমায়েশি রায়? জবাব দেবেন।

ওবায়দুল কাদের আরো বলেন, ফখরুল সাহেব যা ইচ্ছে তা-ই বলে যাচ্ছেন। তিনি বলছেন, এই রায় নাকি ফরমায়েশি রায়। 

উপস্থিত সাংবাদিকদের কাছে প্রশ্ন রেখে মন্ত্রী বলেন, আপনারাই বলুন, এই রায় কি ফরমায়েশি রায়? বাংলাদেশের বিবেক আছে এমন একজন মানুষ কি বলবে এই রায় ফরমায়েশি?

১৫ আগস্ট ও ২১ আগস্ট একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা ও একই সূত্রে গাঁথা বলে দাবি করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ইত্তেফাক/জেডএইচ


bdnewseveryday.com © 2017 - 2018