BdNewsEveryDay.com
Saturday, December 15, 2018

‘ইরানের ক্ষেপণাস্ত্র আমেরিকার জন্য সমস্যা’

Thursday, October 11, 2018 - 838 hours ago

ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিচার বিভাগের প্রধান আয়াতুল্লাহ সাদেক আমোলি লারিজানি বলেছেন, তার দেশের ক্ষেপণাস্ত্র সক্ষমতা আমেরিকার জন্য সমস্যার কারণ হয়ে গেছে।  

ইরানের বিচার বিভাগের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে গতকাল (বুধবার) আলোচনার সময় তিনি এ মন্তব্য করেন। তিনি আরো বলেন, “আমরা কখনো যুদ্ধের পেছনে দৌঁড়াই নি কিন্তু শত্রুকে পরাজিত করার জন্য আমরা সবসময় প্রস্তুত।”

আয়াতুল্লাহ সাদেক লারিজানি বলেন, নিষেধাজ্ঞা ও মনস্তাত্ত্বিক প্রপাগান্ডা হচ্ছে শত্রুদের একমাত্র অস্ত্র যা তারা ইরানের বিরুদ্ধে ব্যবহার করতে পারে। তিনি বলেন, “শত্রুরা ও তাদের আঞ্চলিক মিত্ররা ভালো করেই জানে, ইরান এ অঞ্চলে আগের যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি শক্তি নিয়ে অবস্থান করছে এবং এটাই শত্রুদেরকে চিন্তিত করে তুলেছে।”

মধ্যপ্রাচ্যের সবচেয়ে শক্তিশালী দেশ হিসেবে দাবি করা সৌদি আরব কী করে আমেরিকার এতসব অপমান সহ্য করে তা নিয়ে বিস্ময় প্রকাশ করেন ইরানের বিচার বিভাগের প্রধান। তিনি বলেন, ইরানের স্বাধীনতা ও মর্যাদা রক্ষার জন্যই মার্কিন সরকারের চাপ এবং হুমকিকে মোকাবেলা করছে দেশের জনগণ। মধ্যপ্রাচ্যের কিছু ধনী দেশের জনগেণর মতো মার্কিন সরকার ইরানের জনগণকে অপমান করতে পারবে না বলেও উল্লেখ করেন তিনি।#

পার্সটুডে/এসআইবি/১১


bdnewseveryday.com © 2017 - 2018