BdNewsEveryDay.com
Monday, December 10, 2018

ঘূর্ণি জাদুতে আইপিএল মাতালেন নেপালি সন্দ্বীপ

Sunday, May 13, 2018 - 838 hours ago

তাকে নিয়ে আইপিএলের আগে থেকেই আন্তর্জাতিক মিডিয়ায় বেশ মাতামাতি ছিল। এবার মাত্র ১৭ বছর বয়সেই আইপিএলে অভিষেক হয়ে গেল নেপালের ক্রিকেটার সন্দীপ লামিচানের। গতকাল শনিবার সকালে নেপাল সফরে গিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখে শোনা গিয়েছিল সন্দীপের নাম। বিকেলে দিল্লির জার্সি গায়ে আইপিএলে প্রথম ম্যাচ খেলতে নেমে পড়লেন নেপালের এই তরুণ তুর্কি।

অস্ট্রেলিয়ায় মাইকে ক্লার্কের ক্রিকেট অ্যাকাডেমিতে খেলেছেন সন্দীপ। তখন থেকেই মাইকেল ক্লার্ক তাকে নিয়ে আশাবাদী। ক্লার্কের দাবি, সন্দীপের মধ্যে সম্ভাবনা আছে। সে হলো লম্বা রেসের ঘোড়া। কিংবদন্তি অজি স্পিনার শেন ওয়ার্নের অন্ধ ভক্ত সন্দীপ। ব্যাঙ্গালুরুর বিপক্ষে আইপিএলের প্রথম ম্যাচেই তার গুগলি বল করার দক্ষতা দেখে  মুগ্ধ ক্রিকেট দুনিয়া। প্রথম ম্যাচে চার ওভার বল করে ২৫ রান দিয়েছেন সন্দীপ। একটি উইকেটও পেয়েছেন।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন সন্দীপ। তার পরই ক্লার্কের নজরে পড়েন তিনি। আইপিএলে তার দল পাওয়াটা ছিল বেশ বিস্ময়কর। আর একাদশে সুযোগ পাওয়াটা আরও বেশি বিস্ময়ের জন্ম দিয়েছে। নেপাল ইতিমধ্যে আইসিসির কাছ থেকে ওয়ানডে ক্রিকেটেরছাড়পত্র পেয়েছে। তবে আন্তর্জাতিক মঞ্চে যেন সন্দীপের মধ্যে দিয়েই জায়গা পাকা করার সুযোগ খুঁজছে নেপাল।


bdnewseveryday.com © 2017 - 2018