BdNewsEveryDay.com
Saturday, December 15, 2018

আফগানিস্তানে বিস্ফোরণ-গোলাগুলি, নিহত ৪

Sunday, May 13, 2018 - 838 hours ago

রোববারের এ ঘটনায় অন্তত চার জন নিহত ও ২০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা, খবর বার্তা সংস্থা রয়টার্সের।

হামলার শুরুতে অন্তত তিনটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং হামলাটিকে সমন্বিত আক্রমণ বলে ধারণা করছে কর্তৃপক্ষ, জানিয়েছেন নানগারহার প্রদেশের গভর্নরের মুখপাত্র আয়াতুল্লাহ খোগিয়ানি।

প্রদেশের হিসাবরক্ষণ দপ্তর জালালাবাদের যে ভবনটিতে অবস্থিত সেখানে দুপক্ষের মধ্যে বন্দুক লড়াই হচ্ছে এবং এতে এ পর্যন্ত অন্তত চার জন নিহত ও ২০ জন আহত হওয়ার কথা জানিয়েছেন তিনি।

শহরের কেন্দ্রস্থলের ওই ভবনটির ফটকে এক হামলাকারী আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে অন্য বন্দুকধারীদের প্রবেশের সুযোগ করে দিয়েছে, এমন ধারণা করা হচ্ছে বলে রয়টার্সকে জানিয়েছেন প্রাদেশিক পরিষদের সদস্য সোহরাব কাদেরি। এরপর ভবনটির ভিতর থেকে আরও বিস্ফোরণের শব্দ শোনা যায় বলে জানিয়েছেন তিনি। 

অন্তত চার হামলাকারী রকেট চালিত গ্রেনেড ও মেশিনগান নিয়ে পুলিশের সঙ্গে লড়াই করে যাচ্ছে বলে মনে হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। 

তাৎক্ষণিকভাবে হামলার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী।

চলতি বছর আফগানিস্তানজুড়ে ধারাবাহিক জঙ্গি হামলার ঘটনা ঘটছে। তবে বেশিরভাগ হামলার ঘটনা রাজধানী কাবুলে ঘটলেও জানুয়ারিতে একদল বন্দুকধারী জালালাবাদে আন্তর্জাতিক ত্রাণ সংস্থা সেভ দ্য চিলড্রেনের দপ্তরে হামলা চালিয়ে অন্তত পাঁচ জনকে হত্যা ও ২৫ জনকে আহত করেছিল। 


bdnewseveryday.com © 2017 - 2018