BdNewsEveryDay.com
Thursday, September 20, 2018

বাংলাবান্ধা পরিদর্শনে পঞ্চগড়ে নেপালের প্রতিনিধি দল

Sunday, May 13, 2018 - 838 hours ago

পঞ্চগড়: চট্টগ্রাম ও মোংলা সমুদ্র বন্দর ব্যবহার করে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে বহিঃর্বিশ্ব থেকে পণ্য আমদানি করার সম্ভাব্যতা যাচাই করতে পঞ্চগড় এসেছে নেপালের ১৫ সদস্যের প্রতিনিধি দল।

রোববার (১৩ মে) দুপুরে জেলা পরিষদ সম্মেলন কক্ষে পঞ্চগড় চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেছে বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত প্রফেসর ডা. চোপলাল ভুসালসহ ১৫ সদস্যের প্রতিনিধি দল।

সভায় নেপালের রাষ্ট্রদূত জানান, নেপাল বহিঃর্বিশ্ব থেকে পণ্য আমদানি করতে ভারতের কলকাতাসহ দু’টি সমুদ্র বন্দর ব্যবহার করে। কিন্তু ওই দু’টি বন্দর দিয়ে পণ্য আমদানিতে খরচ বেশির পাশাপাশি সময় অনেক বেশি লেগে যায়। এ জন্য তারা বাংলাদেশের চট্টগ্রাম ও মোংলা সমুদ্র বন্দর ব্যবহার করে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে বহিঃর্বিশ্ব থেকে পণ্য আমদানির কথা চিন্তা করছেন। এতে সড়ক পথে খরচ সাশ্রয়ের পাশাপাশি ভারতের সমুদ্র বন্দরের চেয়ে অনেক কম সময়েই পণ্য আমদানি করা সম্ভব বলে মনে করেন তারা। এ সম্ভাব্যতা যাচাইয়ের জন্যই প্রতিনিধি দল বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন করে পঞ্চগড় চেম্বারের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকাস্থ নেপালি দূতাবাসের ডেপুটি চিফ মিশন ধন বাহাদুর ওলী, বাংলাবান্ধা কাস্টমসের সহকারী কমিশনার আব্দুস সাত্তার, পঞ্চগড় চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আব্দুল হান্নান শেখ, ঠাকুরগাঁও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি হাবিবুল ইসলাম বাবলু, আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদি হাসান খান বাবলা, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল করিম রেজা, নেপালের বীরগঞ্জ চেম্বারের সভাপতি অশোক কুমার আগারওয়াল।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মে ১৩, ২০১৮ আরএ‍


bdnewseveryday.com © 2017 - 2018